বুধবার   ২৭ জানুয়ারি ২০২১   মাঘ ১৪ ১৪২৭   ১৩ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৯

দ. আফ্রিকায় বেড়েছে করোনা সংক্রমণ, আতঙ্কে প্রবাসীরা

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০  

করোনার দ্বিতীয় দফা আক্রমণে কঠোর স্বাস্থ্যবিধি এবং প্রশাসনিক নজরদারির পরেও প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় বিপর্যয়ের মুখে রয়েছে প্রবাসী ব্যবসায়ীরা।
জানা যায়, সংক্রমণের বিস্তার রোধে গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বন্ধ করা হয়েছে অসংখ্য ফ্লাইট। সড়ক যোগাযোগ ব্যবস্থাও সীমিত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকায় নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় ব্যবসা বাণিজ্যে ব্যাপক লোকসানের শঙ্কায় রয়েছে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।
এদিকে, নতুন ধরনের কোভিড সংক্রমণ মহামারি আকারে ছড়িয়ে পড়ার আশংকা প্রকাশ করেছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রী জুয়েলি এমকিজি।
জানা যায়, দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ লাখ ৪০ হাজার ২১২ জন। ভাইরাসটি আক্রান্ত হয়ে মারা গেছে ২৫ হাজার ২৪৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ লাখ ৮ হাজার ২৪১ জন।
করোনায় মৃত ও আক্রান্তের আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (২৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ কোটি ৮৩ লাখ ৬১ হাজার ৯৫৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ১৭ লাখ ২৩ হাজার ৮৩২ জন। সুস্থ হয়েছেন ৫ কোটি ৫১ লাখ ২৩ হাজার ২০৭ জন। 
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর