বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪০

দুর্নীতির সংবাদ প্রকাশ করায় প্রবাসীর পাসপোর্ট আটকানোর অভিযোগ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  

ইতালির মিলান কনস্যুলেট অফিসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

ইতালির মিলান কনস্যুলেট অফিসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

ইতালির মিলান কনস্যুলেট অফিসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রবাসীদের বিভিন্নভাবে হয়রানির সংবাদ প্রকাশ করায় দেশটি থেকে প্রকাশিত একটি অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশক সোহেল মজুমদার শিপন ও তার শিশুর পাসপোর্ট আটকানোর বিষটি নিয়ে ইতালিজুড়ে সমালোচনা ঝড় বইছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ইতালির বাণিজ্যিক নগরী মিলানে অবস্থিত একমাত্র কনস্যুলেট অফিসে দীর্ঘদিন ধরে প্রবাসীদের নানাভাবে হয়রানির অভিযোগ পেয়ে অনলাইন পোর্টালটি ‘দুর্নীতির আঁখড়া মিলান কনস্যুলেট অফিস’ শিরোনামে সংবাদটি প্রকাশ করার পর স্থানীয় মিলান আওয়ামী লীগের একনেতা ওই সাংবাদিককে সংবাদটি মোছার জন্য অনুরোধ জানান। 

জানা গেছে, দুর্নীতির সংবাদটি মুছে ফেলার জন্য আর্থিক লোভও দেখানো হয়। এরপরও সংবাদটি ডিলিট না করায় প্রতিশোধ নিতে প্রবাসী সাংবাদিক ও তার সন্তানের পাসপোর্ট নবায়নে হয়রানি করেন বলে মিলান কনস্যুলেট অফিসের বিরুদ্ধে অভিযোগ করেন সাংবাদিক শিপন।

প্রবাসীদের অভিযোগের ভিত্তিতে তার অনলাইনে সংবাদটি প্রকাশ করা হয়েছে। এছাড়াও দেশের একাধিক সংবাদপত্রে খবরটি প্রকাশ হওয়ায় মিলান কনস্যুলেট অফিসে তার নিজের ও শিশু সন্তানের পাসপোর্ট নবায়ন করতে দিলে পাসপোর্ট আটকে রাখেন।

প্রবাসখবর.কম/এস 
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর