বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৫৬

দুবাইয়ে রেস্তোঁরা, ক্যাফে, হোটেলের জন্য সংশোধিত সময় সূচি

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

আসন্ন রমজান উপলক্ষে দুবাইয়ের রেস্তোঁরা, ক্যাফে, শিফা ক্যাফ এবং হোটেলগুলোতে ভোর ৪ টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে, যা ১৩ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।
জানা গেছে, দুবাই পৌরসভা জারি করা সর্বশেষ নির্দেশিকা অনুসারে, পবিত্র মাসে ভোর তিনটার মধ্যে খাবারের দোকানগুলো খাদ্য আদেশ নেওয়া বন্ধ করে দিতে হবে।
খাদ্য আউটলেটগুলোতে জারি করা একটি নোটিশে লেখা আছে: “কোবিড -১৯ প্রোটোকল সম্পর্কিত দুবাইয়ের ক্রাইমিস ও ডিসঅর্ডার ম্যানেজমেন্টের সুপ্রিম কমিটি দ্বারা প্রদত্ত সিদ্ধান্তের ভিত্তিতে দুবাই পৌরসভা সমস্ত রেস্তোঁরা, ক্যাফে, শিফা ক্যাফে এবং হোটেল সুবিধাগুলি মাসের ভোর ৪ টার মধ্যে বন্ধ রাখার নির্দেশ দেয়।
সকাল তিনটার মধ্যে খাবারের অর্ডার পাওয়া বন্ধ করতে হবে।
এছাড়া ডিএম আরও সতর্ক করে দিয়েছে যে কোভিড সুরক্ষা প্রোটোকলগুলির অনুপূরকতা নিশ্চিত করার জন্য তার দলগুলো নিবিড় পরিদর্শন অভিযান পরিচালনা করছে এবং তারা আরও যোগ করেছে যে অ-আনুগত্যপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলিকে জরিমানা করা হবে।
দুবাইয়ের ইসলামিক বিষয়ক ও দাতব্য কার্যক্রম বিভাগ কর্তৃক জারি হওয়া সর্বশেষ রমজানের নামাজের সময় সারণীর মতে পবিত্র মাসের প্রথম দিন সূর্য মাস সকাল ৪.৩৯ মিনিটে (রোজার শুরু হওয়ার সময়) শেষ হবে এবং সন্ধ্যা ৬.৪৪ টায় ইফতার হবে।
প্রথম দিন দুবাইতে রোজার সময় ১৪ ঘন্টা পাঁচ মিনিট হতে হবে।
কোভিড -১৯ এর বিস্তার রোধে এই বছরের ফেব্রুয়ারি থেকে শহর জুড়ে সমস্ত রেস্তোরাঁ এবং ক্যাফেগুলি ৫০ শতাংশ ধারণক্ষমতা থেকে কাজ করছে।
এদিকে রমজানের আগে করোনা বিধি ভঙ্গকারীদের বি’রু’দ্ধে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন জায়গায় অ’ভি’যা’ন শুরু হয়ে গেছে।
পবিত্র রমজান মাসে সবাইকে কঠোর করোনা বিধি মানতে বাধ্য করা হবে। সকল প্রবাসীরা সাবধানে চলাচল করবেন। সকল রকমরের ভিড় এড়িয়ে চলবেন।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর