সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৭

দুবাইয়ে রমজান মাসে তাঁবুর অনুমতি বাতিল করা হয়েছে

প্রকাশিত: ৫ মার্চ ২০২১  

দুবাইয়ের ইসলামিক বিষয় ও দাতব্য ক্রিয়াকলাপ বিভাগ (আইএসিএডি) কোভিড -১৯ এর বিস্তারকে নিয়ন্ত্রণ করার দেশব্যাপী প্রচেষ্টার সাথে মিল রেখে চলতি বছরে আমিরাতে রমজান তাঁবুর সমস্ত অনুমতি বাতিল করে দিয়েছে।
জানা যায়, এর ফলে এ বছর আর আগের মতো একত্রিত হয়ে তাবু পেতে ইফতার পার্টি করতে পারবে না।
আইএসিএডি মঙ্গলবার ঘোষণা করেছে যে এই পদক্ষেপের লক্ষ্য বৃহত্তর জনসমাগম প্রতিরোধ করা যেখানে লোকেরা মহামারী চলাকালীন সময়ে সামাজিক দূরত্বের নিয়মগুলিকে নাম মানতে পারে।
এদিকে পবিত্র রমজান মাসে মসজিদগুলিতে শ্রমিকদের জন্য সামাজিক জমায়েত আয়োজন করা এবং ইফতারের সময় তাদেরকে বিনামূল্যে খাবার সরবরাহ করা একটি আদর্শ। জনস্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য নতুন নির্দেশাবলী রাখা হয়েছে।
এ বিষয়ে দাতব্য সেক্টরের নির্বাহী পরিচালক আহমেদ দার্বিশ আল মুহাইরি আরও যোগ করেছেন, যেহেতু বেশিরভাগ লোক এবং সংস্থা পবিত্র মাসে বিতরণ করার জন্য স্বেচ্ছাসেবক পছন্দ করে, তারা কেবল আইসিএএডি দ্বারা অনুমোদিত ও লাইসেন্সপ্রাপ্ত দাতব্য সংস্থা এবং সংস্থাগুলির সহযোগিতায় এটি করতে পারে ।
আল মুহাইরি উল্লেখ করেছেন যে আইএএসিএডি স্বাস্থ্য ও সুরক্ষাকে তার অগ্রাধিকারের মধ্যে রেখেছিল এবং ব্যাখ্যা করেছে যে রমজান মাসের আশীর্বাদ মাস নিরাপদে চলে যাবে তা নিশ্চিত করার জন্য “সমস্ত প্রয়োজনীয় সতর্কতা” নেওয়া হবে।
আইএসিএডি-তে দাতব্য প্রতিষ্ঠান বিভাগের পরিচালক মুহাম্মদ মুসাবহে দহি বলেছেন, কর্তৃপক্ষ রমজান মাসে তার ডিজিটাল খাবার অফ হোপ উদ্যোগের মাধ্যমে প্রবাসীদের কাছে পৌঁছে যেতে থাকবে।
ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সুবিধাবঞ্চিতদের সুবিধার্থে খাবার সরবরাহের লক্ষ্যে এই উদ্যোগটি ২০১৮ সালে চালু করা হয়েছিল, তাদের মাধ্যমে সরাসরি জোমোটোর মাধ্যমে নির্বাচিত কয়েকটি গ্রুপের খাবারের জন্য অনুরোধ করা সম্ভব হয়েছিল।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর