বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৯

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের কাছে হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০  

প্রেসিডেন্সিয়াল গেস্ট হাউজে এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট সিরিল রামাফোসার কাছে বিভিন্ন দেশে রাষ্ট্রদূতরা তাদের পরিচয়পত্র পেশ করেন।

প্রেসিডেন্সিয়াল গেস্ট হাউজে এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট সিরিল রামাফোসার কাছে বিভিন্ন দেশে রাষ্ট্রদূতরা তাদের পরিচয়পত্র পেশ করেন।

দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নুর-ই হেলাল সাইফুর রহমান দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসার কাছে পরিচয় পত্র পেশ করেছেন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার রাজধানী প্রিটোরিয়ায় সেফাকো মাকগাথো প্রেসিডেন্সিয়াল গেস্ট হাউজে এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট সিরিল রামাফোসার কাছে বিভিন্ন দেশে রাষ্ট্রদূতরা তাদের পরিচয়পত্র পেশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাংলাদেশের নবনিযুক্ত দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রদূত নুর-ই হেলাল সাইফুর রহমান নিজের পরিচয় পত্র পেশ করেন। এই সময় রাষ্ট্রদূত দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপনের আমন্ত্রণ জানান।

পরে বাংলাদেশের নিযুক্ত হাইকমিশনার নুর-ই হেলাল তার পরিচয়পত্র প্রেসিডেন্ট রামাফোসার কাছে হস্তান্তর করেন এবং ফটোসেশনে অংশগ্রহণ করেন।

কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ করে দুই পর্বে এই অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বাংলাদেশ ছাড়াও চীন, পাকিস্তান, সুদান, সাউথ সুদান, স্লোভেনিয়া, বতসোয়ানা, সাইবেরিয়া , মিশর, ফিনল্যান্ড, ইরান, মৌরিতানিয়া, ভিয়েতনাম, কোরিয়া, সুইডেন, আইভোরি কোস্টের রাষ্ট্রদূতরা তাদের পরিচয় পত্র পেশ করে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসার সঙ্গে কুশল বিনিময় করেন।

উল্লেখ্য, করোনা কারণে প্রেসিডেন্ট রামাফোসার সঙ্গে সাক্ষাৎ করতে না পারার কারণে এসব দেশের প্রতিনিধিরা একসঙ্গে গতকাল প্রেসিডেন্টের গেস্টহাউজে আমন্ত্রিত হন।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর