বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৭

ঢাকায় বাণিজ্য মেলা চলবে কি না, আজ সিদ্ধান্ত

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি)করোনা সতর্কতায় ঢাকায় চলমান বাণিজ্য মেলা আদৌ চলবে কি না কিংবা চললেও কী ধরণের বিধিনিষেধ মেনে চলবে, সে ব্যাপারে বাণিজ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবে বলে জানা গেছে।
চলতি বছরের জানুয়ারি মাসের প্রথম দিন থেকে ঢাকার অদূরে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে।
তবে মেলার অর্ধেক সময় পার হওয়ার আগেই বাধ সাধল করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এমতবস্থায় আগামী  ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে সারাদেশে বিধিনিষেধ জারি করেছে সরকার।
এদিকে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।
এর পাশাপাশি দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে, অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে বলেও জানানো হয়।
এক্ষেত্রে চলমান বাণিজ্য মেলার ভবিষ্যত নিয়ে দোদুল্যমান অবস্থার মধ্যে রয়েছে মেলা কর্তৃপক্ষ। এ ব্যাপারে তারা বলছেন, সরকারঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সেটা বাণিজ্যমেলার ক্ষেত্রে প্রযোজ্য কি না, তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।
যেহেতু শপিংমল, বাজারসহ বিভিন্ন বাণিজ্যিক ক্ষেত্র চালু থাকছে, সেক্ষেত্রে বাণিজ্যমেলা চালু রাখা যায় কি না সেটা নিয়ে আলাপ-আলোচনা করছে বাণিজ্য মন্ত্রণালয়। আজ এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে মেলা কর্তৃপক্ষকে মন্ত্রণালয় জানাবে।
এ বিষয়ে ইপিবির সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী সংবাদপমাধ্যমকে বলেন, 'বাণিজ্যমেলার বিষয়ে মন্ত্রণালয় আজ হয়তো সিদ্ধান্ত নেবে। এ বিষয়ে কি করা যায় বসে সিদ্ধান্ত নেবে। তারা সিদ্ধান্ত নিলে সেই অনুযায়ী আমরা কাজ করব। বিধিনিষেধে গণজমায়েত বন্ধের শব্দটা কিছু কনফিউশন তৈরি করেছে। আমরা আশা করছি, পজিটিভ কিছু হবে।'

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর