বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ৮ ১৪২৮   ১৫ সফর ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৫৯

টিকা নেওয়ার পরও অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ফেরত যাত্রীদের করোনা শনাক্ত

প্রকাশিত: ১৩ মে ২০২১  

টিকা নেওয়ার পরও অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশ ফেরত যাত্রীদের মধ্যেও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শুধু বাংলাদেশি নয়- ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, পাকিস্তানও রয়েছে এ তালিকায়।
এ বিষয়ে দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে অস্ট্রেলিয়াসহ অনেক বিদেশি গণমাধ্যম বলছে,  বিদেশ ফেরত যেসব ব্যক্তিদের করোনা ধরা পড়েছে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে পাঁচজন করোনাভাইরাসের দুই ডোজের সম্পূর্ণ টিকা নিয়ে এসেছিলেন। অন্যদের অনেকের এক ডোজ নেওয়া ছিল। 
অন্যদিকে সিডনির হোটেল কোয়ারেন্টাইনে আক্রান্তের দিক থেকে বাংলাদেশি ভেরিয়েন্ট পঞ্চম অবস্থানে রয়েছে। শীর্ষে রয়েছে লেবানন, ভারত, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র। বাংলাদেশের পর পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার করোনাভাইরাসের ভেরিয়েন্ট রয়েছে।
এছাড়া সিডনিতে স্থানীয় পর্যায়ে এখন করোনাভাইরাসের সংক্রমণ রয়েছে শূন্যের কোঠায় রয়েছে। তাই দেশটির সরকার কিছুটা উদ্বিগ্ন হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী স্কট মরিসন বিদেশ থেকে ফেরার আগে টিকা গ্রহণ এবং ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষ করে অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পরামর্শ দিয়েছেন।

 

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর