সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪১

জার্মানিতে সময়ের সঙ্গে করোনা সংক্রমণ কমলেও কমছে না শঙ্কা

প্রকাশিত: ২ মার্চ ২০২১  

গেলো বছর থেকে জার্মানি জুড়ে চলছে লকডাউন। তবে জার্মানিতে সময়ের সঙ্গে সঙ্গে কমছে করোনার সংক্রমণ। তবে ব্রিটেন থেকে আসা করোনার নতুন ধরন নিয়ে শঙ্কা কাটছে না। তাই আগামী ৭ই মার্চ পর্যন্ত দেয়া লকডাউনের সময়সীমা আরও বাড়ানোর পক্ষে মত দিচ্ছেন দেশটির বিশেষজ্ঞরা। 
এদিকে ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকা থেকে আসা নতুন ধরনের করোনার সংক্রমণ দ্রুত ছড়ায় বলে শঙ্কা বাড়ছে জনমনে।
জানা গেছে, সাড়ে আট কোটি মানুষের দেশটিতে ইতোমধ্যে করোনায় মারা গেছেন ৭০ হাজারেরও বেশি মানুষ। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ২৪ লাখের বেশি। এ অবস্থায় লকডাউনের সময়সীমা বাড়বে কিনা জানা যাবে আগামী ১৩ মার্চ। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে লকডাউনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্তটা হবে মার্কেল সরকারের জন্য সময়োপযোগী পদক্ষেপ। যদিও এতোদিনের লকডাউনে অস্থিরতার ছাপ বেশ লক্ষণীয় নাগরিকদের মাঝে।
এদিকে দেশের ১৬টি অঙ্গরাজ্যের বিভিন্ন টিকা কেন্দ্রে পুরোদমে চলছে প্রয়োগ। ২৭শে ডিসেম্বরের পর থেকেই টিকার ১ম ডোজ নিয়েছেন ৪২ লাখ ও ২য় ডোজ নিয়েছেন ২২ লাখেরও বেশি মানুষ। যদিও ভ্যাকসিন সংকটের কারণে অস্বস্তিতে আছেন অনেকেই।
তবে জার্মান স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পাহন জানান, করোনার টিকা নিয়ে জটিলতা কমাতে আগামী এপ্রিল থেকেই যেকোনো চিকিৎসকের কাছে কোভিডের টিকা গ্রহণ করা যাবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর