বুধবার   ২৭ জানুয়ারি ২০২১   মাঘ ১৪ ১৪২৭   ১৩ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৪৫

ছুটিতে এসে আটকে পড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে দূতাবাসের উদ্যোগ

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দেশে ছুটিতে এসে করোনাভাইরাসের কারনে আটকে পড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। বুধবার দূতাবাসের ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়, লিবিয়ায় বৈধভাবে কর্মরত প্রবাসীদের মধ্য থেকে অনেকে করোনা ভাইরাস মহামারীর আগে ছুটিতে দেশে গিয়ে আটকে পড়েন। বৈশ্বিক মহামারী করোনার ঝুঁকি এড়াতে লিবিয়া সরকার গত মার্চ মাস থেকে বিমানবন্দর ও স্থলবন্দর বন্ধসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে। পরবর্তীতে লকডাউন এবং কারফিউ জারির মাধ্যমে লিবিয়ার সরকার করোনার বিস্তার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। দীর্ঘদিন ধরে বিমান চলাচল বন্ধ থাকার পর সাম্প্রতিক সময়ে লিবিয়া সরকার সীমিত পরিসরে বিমানবন্দর চালু করেছে। কিন্তু দেশে ছুটিতে গিয়ে অনেক প্রবাসীদের ভিসা/এন্ট্রি পারমিট-এর মেয়াদ ইতোমধ্যে উত্তীর্ণ হয়ে গেছে।

এই প্রেক্ষিতে দূতাবাসের পক্ষ হতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয় এবং গত ২২ নভেম্বর ২০২০ তারিখে লিবিয়ার শ্রম মন্ত্রণালয়ের কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালকের সাথে রাষ্ট্রদূত বৈঠক করেন। বিস্তারিত আলোচনার পর কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালক আটকে পড়া বাংলাদেশীদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেয় বলে জানায় দূতাবাস।

এক্ষেত্রে দেশে আটকে পড়া কর্মীরা তাদের নিয়োগকর্তারা সরাসরি লিবিয়ার শ্রম মন্ত্রণালয়ের কর্মসংস্থান অধিদপ্তরে আবেদন জানালে লিবিয়ার ইমিগ্রেশন অধিদপ্তরের মাধ্যমে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যবস্থা করা হবে বলে জানানো হয় ।

এজন্য দেশে আটকে পড়া প্রবাসীদের পুনরায় লিবিয়ায় ফেরত আসতে দ্রুত তাদের নিয়োগকর্তার সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়। এ বিষয়ে আরো কোন তথ্যের জন্য দূতাবাসের +২১৮৯১৬৯৯৪২০২ ও +২১৮৯১৬৯৯৪২০৭ মোবাইল নম্বর এবং [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর