শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৪

ছিনতাইকারীর হামলায় ফ্রান্সে বাংলাদেশি নিহত

প্রকাশিত: ২৮ মে ২০২২  

ফ্রান্সের প্যারিসে একটি রেস্টুরেন্টে রাতের শিফটে কাজ করতেন সোহেল রানা (৩৫) । কাজ শেষে গত শনিবার ভোর পাঁচটার দিকে তিনি রেস্টুরেন্ট থেকে বাড়িতে ফেরার উদ্দেশ্যে বের হন। এ সময় রেস্টুরেন্টের সামনে ৪ জন কৃষ্ণবর্ণের কতিপয় ভিনদেশী ছিনতাইকারী তার ওপর হামলা চালায়। মাথায় আঘাত করলে তিনি অচেতন হয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
জানা যায়, গত বুধবার প্যারিসের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত সোহেল রানার বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামে।
বাংলাদেশ দূতাবাসের দুজন উর্ধ্বতন কর্মকর্তা এবং ফরাসি বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর রাব্বানী খান ছুটে যান নিহতের বাসায়। ফ্রান্স বাংলাদেশ দূতাবাস থেকে নিহত যুবক সোহেল রানার পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।  সোহেল রানার পরিবারের সদস্যদের কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছেন। 
এদিকে বাংলাদেশ দূতাবাস থেকে আগামি শুক্রবার ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের লিখিতভাবে এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার চেয়ে চিঠি দেয়া হবে বলে জানা যায়। আইনি সহায়তা সহ সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তারা।
ময়নাতদন্তের পর আগামী সোম অথবা মঙ্গলবার তার মরদেহ দেশে আসতে পারে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর