বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৭ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।

চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে বরগুনায় বাস চলাচল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

আজ শনিবার (২১ নভেম্বর) সকাল ১০টায় সরিষামুড়ি ইউনিয়ন পরিষদ-ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বরগুনা টাউন হল চত্বরে মানববন্ধন, মিছিল ও সমাবেশ করেছেন মালিক-শ্রমিকরা।সেই সাথে বরগুনায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছেন তারা।
এ ধর্মঘটের কারণে বরগুনায় সব ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে। তবে অন্যান্য যানবাহন চলাচল করছে
উল্লেখ্য,  শুক্রবার বিকেলে বেতাগী উপজেলার সরিষামুড়ী ইউনিয়নের কালিকাবাড়ি বাজারে এক বিয়ের অনুষ্ঠান শেষে মোটরসাইকেল করে ফেরার পথে সরিষামুড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ইমাম হাসান শিপন জোমাদ্দারের ওপর হামলার ঘটনা ঘটে।
বরগুনা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসানকে কুপিয়ে বাম পা বিচ্ছিন্ন করে দিয়েছে দুর্বৃত্তরা।
বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক মেহেদি হাসান জানান, ডান পা এবং ডান হাতের রগ কাটা অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তাকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসা করার জন্য ঢাকা পঙ্গু হাসপাতাল নেয়া হয়েছে বলে জানান তিনি।
এ ঘটনার প্রতিবাদে সকালে বরগুনা শহরে বিক্ষোভ মিছিল করেন পরিবহন মালিক-শ্রমিকরা। মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশও করেন তারা।
বক্তারা বলেন, যতক্ষণে আসামিদেরকে গ্রেফতার না করা হবে ততদিন এ আন্দোলন চলবে।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাবুদ্দিন সাবু।
নির্বাচনের প্রতিদ্বন্দ্বী সাবেক ইউপি চেয়ারম্যান ইউসুফ শরীফসহ তার তিন ছেলে এ ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন আহত ইমাম হাসান শিপন জোমাদ্দার।তবে ইউসুফ শরীফের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এদিকে, বেতাগীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি কাজী সাখায়াত হোসেন বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর