বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৭

চীনে বিএসএসএ’র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল প্রবাসীরা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

চীনে বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশন’-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

চীনে বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশন’-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

‘চীনের বুকে এক টুকরো বাংলাদেশ’- এই মূলমন্ত্র সামনে রেখে চীনের ঝেজিয়াং ইউনিভার্সিটিতে বাংলাদেশি মাস্টার্স, পিএইচডি ও পোস্ট ডক্টরাল গবেষকদের সংগঠন ‘বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশন’-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

২৫ অক্টোবর ইউনিভার্সিটি ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে অ্যাসোসিয়েশনের সভাপতি ড. আসিফ আহসান ও সাধারণ সম্পাদক কৃষিবিদ মোহাম্মদ শাহ আলমের সার্বিক তত্ত্বাবধানে বর্তমান কার্যনির্বাহী কমিটি ও ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটি নানা অনুষ্ঠানের আয়োজন করে।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়। তেলাওয়াত করেন মোহাম্মদ শাহ আলম। পবিত্র গীতা থেকে পাঠ করেন রানা ধর।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়ে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সাধারণ সম্পাদকের শুভেচ্ছা বক্তব্যের পরেই ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এরপর স্যুভেনির, ভিডিও, ওয়েবসাইট ও সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন কর্মসূচির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচনের সময় স্ব স্ব কমিটির আহবায়ক ও সদস্য সচিবসহ ড. মাসুম হায়দার, ড. আনিসুর রহমান, সানোয়ার হোসেন, খায়রুল কায়েস, ড. দিলারা আক্তার (লুনা), আশিকুজ্জামান এবং নাঈমুল করিম তাদের অনুভুতি ব্যক্ত করেন। এছাড়া ড. মো. আজিজুল হাসান, ড. ইমরুল মোছাদ্দেক আহমদ ও ড. মো. আসিফ আহসানের পক্ষ থেকে উপস্থিত সবাইকে শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে ভিন্ন মাত্রা এনে দেয়।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ড. মো. আমানুল্লাহ। পুরো অনুষ্ঠান বিএসএসএ-এর ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়। অনুষ্ঠানে নানা রকম সুস্বাদু বাঙালি খাবার পরিবেশন করা হয়। নারী-পুরুষ ও শিশুদের জন্য বিভিন্ন ধরনের খেলা ও র‌্যাফেল ড্র-এর আয়োজনও ছিল। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বর্তমান কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন উপকমিটির আহ্বায়করা।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর