রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩২

গাজীপুরের টঙ্গীতে তুলার গুদামে ভয়াবহ আগুন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

গতকাল মঙ্গলবার রাতে গাজীপুরের টঙ্গীতে একটি তুলার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে গুদামে রক্ষিত তুলা, তৈরির কাঁচামাল ও মেশিনপত্র পুড়ে গেছে।
বড়দেওড়া মাইনুদ্দিন মার্কেট এলাকায় এটিবি কটন লাইন নামে ওই মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে টঙ্গী দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এত প্রায় ৭০ লাখ টাকার মালামাল পুড়ে  ছাই হয়েছে বলে গুদাম মালিকের দাবি।
এদিকে এলাকাবাসী জানান, রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই গুদামে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের তুলা, তুলা তৈরির কাঁচামাল ও মেশিনপত্রে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে টঙ্গী দমকল বাহিনীর তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড়ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পানি স্বল্পতার কারণে দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছে।
গুদামের পার্শ্ববর্তী একটি বাড়ির ভাড়াটিয়া চায়না আক্তার জানান, অগ্নিকাণ্ডের সময় আমাদের বাসার প্রধান গেট ছিল তালাবদ্ধ। ধোঁয়া ও আগুন দেখে আমরা হতবিহ্বল হয়ে পড়ি। আতঙ্কে কান্নাকাটি শুরু করি। পরে আশপাশের বাড়ির লোকজন তালা ভেঙে আমাদের বের করেন।
এ বিষয়ে  অপর বাড়ির মালিক মাহবুবুর রহমান জানান, আগুনের তীব্রতা দেখে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। একপর্যায়ে ছেলেমেয়েদের কোনো রকমে বাসা থেকে বের করে অন্য বাড়িতে রেখে আসি।  
যোগাযোগ করা হলে এটিবি কটন লাইন গুদামের মালিক আজিজ মির্জা জানান, আন্তর্জাতিক বাজারে বর্তমানে বর্জিত তুলার চাহিদা না থাকায় এমনিতেই লোকসানের মুখে পড়েছি। মানুষের কাছ থেকে ধারদেনা এবং ব্যাংক লোন নিয়ে বহু কষ্টে গুদাম চালিয়ে আসছিলাম। আগুন আমার সব শেষ করে দিয়েছে। আমার প্রায় ৭০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী দমকল বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা মো. ইকবাল হাসান জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আমাদের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর