শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৬

কোয়ারেন্টাইনের নামে প্রবাসীদের ভোগান্তি, পাসপোর্ট হারিয়েছে অনেকে

প্রকাশিত: ৫ মে ২০২১  

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে  বিদেশ থেকে দেশে আসা বিশেষ ফ্লাইটগুলোর যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে ঘোষণা করা হয়েছিল প্রায় ৫২ টি হোটেলের নাম । যার মধ্যে অনেক হোটেল নিয়ে স্বেচ্ছাচারিতার অভিযোগ আসছে প্রবাসীদের।
এদিকে এ বিষয়ে প্রবাসীরা বলছেন, এ যেন টাকা দিয়ে ভোগান্তি কিনে নেয়া। সম্প্রতি প্রবাসীদের অভিযোগের ভিত্তিতে বনানীর ওয়েস্ট পার্ক ইন হোটেলে গিয়ে দেখা যায়, কোয়ারেন্টাইনের সময় শেষ হলেও বাড়িতে যেতে পারছেন না অনেক প্রবাসী । হোটেলের লবিতে ভিড় করছিলেন সবাই ।
এছাড়া কারণ হিসেবে জানা যায়, প্রবাসীদের পাসপোর্টে তালগোল পাকিয়ে ফেলেছে তারা, পাসপোর্ট খুঁজে পাচ্ছেনা। সকল প্রবাসীর পাসপোর্ট হারিয়ে ফেলেছেন হোটেল কর্তৃপক্ষ । কর্তৃপক্ষের সাথে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে দেন দায়সারা বক্তব্য । অন্যদিকে প্রবাসীরা হোটেলের মান , খাবার , টাকা বেশি নিয়েও প্রশ্ন তুলেছেন। এক রুমে ৩ জন প্রবাসীকে রাখার মতন অভিযোগও উঠেছে ।
এদিকে ওমান প্রবাসী রাজু শেখ বলেন, আমাদের পাসপোর্ট-ই আমাদের জন্য সব । আমাদের পাসপোর্ট কর্তৃপক্ষ কেন এমন ভাবে রাখবে যে সেটা খুঁজে পাওয়া যাবেনা ।
এক পর্যায়ে ঘটনা স্থলে হোটেল কর্তৃপক্ষের হয়ে একজন পুলিশ আসেন । পুলিশ কর্মকর্তা প্রবাসীদেরকে পাসপোর্ট হারানোর একটি করে জিডি করার পরামর্শ দেন সবাইকে ।
পাসপোর্ট খুঁজে না পাওয়া প্রবাসীরা বলছেন “জিডি করে না হয় নতুন পাসপোর্ট আমরা তুলে নিলাম কিন্তু আমাদের ভিসা কে লাগাবে । তারা কি জানে একটা ভিসা লাগাতে কতো কষ্ট পোহাতে হয়!”
হারিয়ে যাওয়া পাসপোর্টের মধ্যে সৌদি থেকে আসা একটি পরিবারের সদস্যদের পাসপোর্ট ছিল । ছিল ওমান এবং অন্যান্য সৌদি প্রবাসীদের পাসপোর্ট ।
প্রবাসীরা বলছেন এরা ইচ্ছাকৃতভাবে সরকারের বদনাম করতেই প্রবাসীদের ভোগান্তিতে ফেলেন ।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর