শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৮

কুয়েত বিমানবন্দর বন্ধ থাকায় প্রতি মাসে ১৯৩ মিলিয়ন দিনারের ক্ষতি

প্রকাশিত: ১৫ মে ২০২১  

মহামারী করোনার বিস্তার রোধে কুয়েতের বিমানবন্দর বন্ধ থাকায় প্রতি মাসে ১৯৩ মিলিয়ন দিনারের ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেয ট্যুরিজম অ্যান্ড ট্র্যাভেল বুরিয়াস ফেডারেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মুহাম্মদ আল-মুতাইরি ।
তিনি এক সাক্ষাৎকারে এই তথ্য জানিয়ে বলেন, ভাক্সিন ও পিসিআর পরীক্ষার মান বাতিল বা শর্ত সাবলীল করে বিমানবন্দর খুলে দিয়ে ক্ষতি পুষিয়ে নেওয়ার আহবান জানান ।
এছাড়া কুয়েত ট্যুরিজম অ্যান্ড ট্র্যাভেল বুরিয়াস ফেডারেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মুহাম্মদ আল-মুতাইরি, বলেন, আগামী দিনে এমন একটি সামঞ্জস্যপূর্ণ পদ্ধতিতে প্রয়োগ করতে সরকারের প্রতি আহবান জানান, যাতে কুয়েত বিমানবন্দরে চলাচলে নিষেধাজ্ঞাগুলি কার্যকর করার জন্য বাস্তবসম্মত হয় ।
তিনি বলেন, দেশে রেস্তোঁরায় শ্রমিকের সংখ্যা ২ মিলিয়ন নাগরিক এবং বাসিন্দা, তাদের টিকা দেওয়ার অভিযান চলছে, তবে বিমানবন্দর চলাচল সক্রিয় করতে সবাইকে টিকা দেওয়ার সুবিধা না দেওয়া একটি সুযোগ হাত ছাড়া হচ্ছে ।
মিঃ মুতাইরি বলেন, আমেরিকান সিডিসির সাম্প্রতিক করোনা আপডেটের পরে রেস্তোঁরায় মুখোশ না পরতে এবং বন্ধ জায়গাগুলিতে পৃথক করার অনুমতি দিয়েছে, এখন সময় এসেছে যে, সরকার রেস্তোঁরায় পরিষেবা প্রদান শুরু করবে এবং কর্পোরেট ও রাষ্ট্রীয় ক্ষতির রক্তপাত বন্ধ করবে।
ট্যুরিজম পরিচালনা পর্ষদের সদস্য, পর্যটন ও ট্র্যাভেল এজেন্সি ফেডারেশন এর মিডিয়া কমিটির প্রধান, হুসেন আল-সুলাইটিন বলেন, ভ্যাকসিনেটর সংখ্যা বৃদ্ধি এবং অব্যাহত রাখার মধ্যে প্রায় ২ মিলিয়ন রেস্তোঁরা চালুর অপেক্ষায় রয়েছে। বাকী জনগোষ্ঠীতে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা, স্বাস্থ্য ও কর্তৃপক্ষ ও বেসামরিক বিমান চলাচলকারী কর্তৃপক্ষের পক্ষে বাধ্যতামূলক হয়ে পড়েছে, এবং রেস্তোরাঁর জন্য উপযুক্ত সুযোগ-সুবিধার ব্যবস্থা সহ কুয়েত বিমানবন্দরে অপারেশন সক্ষমতা ৭৫% করা উচিত ।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর