শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৪ ১৪২৭   ০২ সফর ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৪

কুয়েতে হঠাৎ বাণিজ্যিক ফ্লাইটে নিষেধাজ্ঞায় বাতিল হচ্ছে ১০০০০ টিকেট

প্রকাশিত: ৩ আগস্ট ২০২০  

গতকাল রোববার সন্ধ্যায় প্রকাশিত সংবাদ বরাতে জানা যায়, কুয়েতে নতুন করোনভাইরাস সংক্রমণের আশঙ্কায় কয়েক ডজন দেশ থেকে ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়ায় প্রায় ১০,০০০ বিমানের টিকিট বাতিল করা হবে।
এদিকে গত শনিবার, কুয়েতের স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক সিভিল এভিয়েশনের মহাপরিচালক কুয়েতের স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশে ৩১ টি “উচ্চ ঝুঁকিপূর্ণ” দেশগুলি থেকে প্রবাসীদের প্রবেশ নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে।
এবং আদেশটি শনিবার কার্যকর হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিতাদেশ থাকছে ।সেসব দেশগুলির মধ্যে মিশর, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, এবং ফিলিপাইন রয়েছে, কুয়েতে যাদের প্রবাসীদের বিশাল সম্প্রদায় রয়েছে।
কুয়েতে হাজার হাজার প্রবাসীরা পুনরায় প্রবেশ করতে পারবেন না, তাদের ভয় হচ্ছে রিজার্ভেশন বাতিল করে কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবেনা, এমন আশংকা তাদের ।
এদিকে সূত্রটি জানিয়েছে, বাতিল হওয়া টিকেটের সিংহভাগ যাত্রী আসবে মিশর থেকে।স্বাস্থ্য কর্তৃপক্ষের সিদ্ধান্তের ফলে কিছু এয়ারলাইনস এবং ট্রাভেল অফিসের অর্থনৈতিক বিপর্যয় ও বিশাল ক্ষয়ক্ষতি হয়েছে ।
সূত্রটি বলেছে, ফ্লাইট স্থগিতাদেশ “হুট করেই সিদ্ধান্ত নেওয়া” বলে অভিহিত করেছেন।স্বাস্থ্য কর্তৃপক্ষ কীভাবে নাগরিক ও বাসিন্দাকে নিষিদ্ধ দেশগুলিতে যাতায়াত করতে এবং অন্যদিকে তাদের নাগরিকদের কুয়েতে প্রবেশ নিষেধ করতে পারে?”
কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরটি চার মাসের বেশি স্থবিরতার পরে বাণিজ্যিক বিমানের জন্য পুনরায় চালু হওয়ার কয়েক ঘন্টা পরে ৩১ টি দেশ থেকে ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত ঘোষণা করে সরকার ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর