শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৪ ১৪২৭   ১৪ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৯৮১

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট-ভিসা সেবা ২৪আগস্ট পর্যন্ত বন্ধ

কুয়েত সংবাদদাতা

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৯  

বাংলাদেশ দূতাবাস-কুয়েত

বাংলাদেশ দূতাবাস-কুয়েত

অফিস স্থানান্তরজনিত কারণে আগামী ২৪ আগস্ট পর্যন্ত কুয়েতে বাংলাদেশে দূতাবাসে প্রবাসীদের ভিসা ও পাসপোর্ট সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে। গত ১ আগস্ট থেকে কুয়েতে বাংলাদেশ দূতাবাস স্থান পরিবর্তন করেছে। আগে দূতাবাস ভবন ছিল খালদিয়া এলাকায়। এখন সেটি সরিয়ে নেওয়া হয়েছে মেসিলায়। নয়া দূতাবাস ভবনের ঠিকানা হচ্ছে বাড়ি নং- ৯১ ও ৯৩, রোড নং-১৬, ব্লক নং ৭। 

আজ ১৪ আগস্ট প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে দূতাবাসের দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভিসা সংক্রান্ত যাবতীয় মেশিনারিজ যেমন সার্ভার, এনরোলমেন্ট স্টেশন, স্ক্যানিং স্টেশন, ইস্যুয়েন্স স্টেশন, ক্যাশ রিসিভিং সিস্টেম, ভিসা স্টেশন, সিরিয়াল মেশিন, ইন্টারনেট সংযোগ ইত্যাদি স্থানান্তর ও পুনঃসংযোজনের কারণে আগামী ১৮ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত (রবিবার থেকে বৃহস্পতিবার) দূতাবাসের পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম (ডেলিভারিসহ) বন্ধ থাকবে। 

পরবর্তী দুইদিন অর্থাৎ ২৩ ও ২৪ আগস্ট (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি থাকায় ওই দুইদিনও অফিস বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এছাড়াও ফিযুক্ত অন্যান্য কনস্যুলার সেবাসমূহ যেমন পাসপোর্ট/ভিসা/ট্রাভেল পারমিট/ড্রাইভিং লাইসেন্স সত্যায়ন/রিলেশন সার্টিফিকেট/জন্ম সনদ/নামসংশোধন সনদ/আমমোক্তারনামাসহ প্রভৃতি সেবাসমূহও বন্ধ থাকবে। তবে ফি ব্যতীত কনস্যুলার সেবাসমূহ যেমন মৃত্যু সংক্রান্ত সনদপত্র/প্রবাসী সনদপত্র/বিভিন্ন অভিযোগ সংক্রান্ত পত্রাদি প্রদান/গ্রহণ চালু থাকবে। দূতাবাসের কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) জহিরুল ইসলাম খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দূতাবাস স্থানান্তরজনিত সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে আরো জানানো হয়েছে, আগামী ২৫/০৮/২০১৯ থেকে দূতাবাসের সকল কার্যক্রম পুরোদমে চাল থাকবে। 

প্রসঙ্গত, এর আগে দূতাবাস থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, আগামী ১৬ আসস্ট থেকে দূতাবাসের সব ধরনের কার্যক্রম মেসিলার নয়া দূতাবাস ভবন থেকে পুরোদমে শুরু হবে।

প্রবাসখবর.কম/কেআর

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর