শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৫ ১৪২৭   ১৫ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৬

কুয়েতে নিষিদ্ধ ৩৫ দেশ থেকে ফ্লাইট শুরু হতে পারে ২১ ফেব্রুয়ারি হতে

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

কুয়েতে ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বাণিজ্যিক ফ্লাইট আবারও চালুর জন্য সুপ্রিম কমিটি বৈঠকে মিলিত হয়েছে। আসন্ন সময়ে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট চালুর কয়েকটি পদ্ধতি নিয়ে আলোচনা করেছে কিমিটি ।
অন্যদিকে এ বিষয়ে জানা গেছে, কুয়েত ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট বন্ধ করার সিদ্ধান্তের সমাপ্তির পরে আসন্ন সময়ে বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট চালুর বিষয়ে একাধিক বৈঠকে আলোচনা করা হয়েছে।
আগামী ২১ শে ফেব্রুয়ারি অবধি মন্ত্রিপরিষদের নির্দেশনা এবং ৩৫ টি দেশের তালিকা অনুসারে ফ্লাইট চলাচল কার্যকর করা হতে পারে।
জানা যায়, এছাড়া ট্র্যাভেলার প্ল্যাটফর্মে রেজিস্ট্রেশন করে নিজস্ব ব্যয়ে ৭ দিনের জন্য স্থানীয় হোটেলে কুয়েতে আগত সকলের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারানটাইন ব্যবস্থা করা হয়েছে।
এদিকে সূত্রগুলি ইঙ্গিত দিয়েছে যে, বৈঠকে উপস্থাপিত সমস্ত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে, সবাই উদীয়মান করোনার ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যের প্রয়োজনীয়তা বাস্তবায়নের উপর জোর দিয়েছে ।
অন্যদিকে কুয়েতের জাতীয় দিবস ও মুক্তি দিবসে ৪ ছুটি ঘোষণা করেছে সিভিল সার্ভিস কতৃপক্ষ। ছুটির বিষয়ে মন্ত্রিপরিষদের সাপ্তাহিক বৈঠকে সিভিল সার্ভিস কমিশনের স্মারকলিপি অনুমোদন করেছে।
উল্লেখ্য, আগামী ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি (রবিবার) এ শেষ হবে। ১ লা মার্চ সোমবার পুনরায় অফিস আদালত ও বিভিন্ন সংস্থা খুলিবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর