সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৯

কুয়েতে দিনার ছিটিয়ে ভাইরাল সেই চার বাংলাদেশী টিকটকার গ্রেফতার

প্রকাশিত: ৫ মার্চ ২০২১  

সম্প্রতি কুয়েতে দিনার উড়িয়ে টিকটক করার একটি ভিডিও ভাইরাল হয়ছিল এবং তারপর থেকে ভিডিও করা সেই চার বাংলাদেশী টিকটকারদের গ্রেফতার পরোয়না জারি হয়।
এ বিষয়ে সে দেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ.ই. মেজর জেনারেল মোঃ আশিকুজ্জামান প্রকাশ করেছেন যে তিনি তথ্য পেয়েছিলেন যে বেআইনী ও দায়িত্বজ্ঞানহীন আচরণ পরিচালিত একটি ভিডিও ক্লিপে ‘দিনার উড়িয়ে কুয়েত কে অপমান করার জন্য কুয়েত কর্তৃপক্ষ ৪ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে।
এদিকে এক বিবৃতিতে যোগ করেছেন যে “দূতাবাসটি কুয়েতে থাকা সমস্ত নাগরিককে সব সময়ই স্থানীয় স্থানীয় আইন মেনে চলার আহ্বান জানিয়েছে।
তিনি জোর দিয়ে বলেছিলেন যে, “কুয়েত কর্তৃপক্ষ যদি তাদের ৪ জন কে ছেড়েও দেয় তাহলেও কুয়েত থেকে এই চারজনকে দেশত্যাগ করার জন্য কাজ করবে বাংলাদেশ দূতাবাস কুয়েত, কারণ তারা কুয়েতের সমস্ত বাংলাদেশী কর্মীকে ইচ্ছাকৃতভাবে অপমান করেছে, উল্লেখ করে যে,“ কুয়েত-বাংলাদেশের সম্পর্ক গভীর এবং এই জাতীয় দায়িত্বহীন ব্যক্তি আচরণ তাদের প্রভাবিত করবে না। “
এদিকে এ বিষয়ে বাংলাদেশ দূতাবাস তার নাগরিকদের কাছে কড়া শব্দযুক্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং তাদের কাছে চার জন নাগরিক যারা কুয়েত এবং কুয়েতের মুদ্রাকে আপত্তিকর বলে মনে করা হয় এমন একটি ভিডিও ক্লিপে উপস্থিত হওয়ার বিষয়ে তথ্য সরবরাহ করার আহ্বান জানিয়েছিল।
বিজ্ঞপ্তিতে বাংলাদেশি সম্প্রদায়ের সদস্যদের সতর্ক করা হয়েছিল যে “এ জাতীয় বেপরোয়া ও অনৈতিক অভ্যাস কুয়েতের ক্ষতি করতে পারে এমন কিছু করার আগে তারা প্রথমে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারে।”

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর