বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১০১

কুয়েতে খাইতান এলাকা থেকে প্রবাসী ব্যাচেলরদের বাদ দেওয়ার প্রস্থাব

প্রকাশিত: ১ মে ২০২১  

উপসাগরীয় দেশ কুয়েতে সাংসদ মেহালহাল আল মুদাফ এবং মুহান্নাদ আল-সায়ার খাইতনে বসবাসরত প্রবাসী ব্যাচেলরদের স্থানান্তরিত করার এবং তারপরে জায়গাটি একচেটিয়াভাবে নাগরিকদের জন্য আবাসিক অঞ্চলে রূপান্তর করার জন্য একটি প্রস্তাব জমা দিয়েছেন।
প্রস্তাব অনুসারে, ঠিকাদারি সংস্থাগুলি তাদের প্রবাসী শ্রমিকদের আবাসনের জন্য খাইতানে ভবন ভাড়া দেওয়া থেকে বিরত থাকবে।
এদিকে দুই সাংসদ পরামর্শ দিয়েছিলেন, প্রবাসী ব্যাচেলরদের থাকার ব্যবস্থা দেশের সকল আবাসিক এলাকা থেকে দূরে হওয়া উচিত।
তারা হাউজিং ওয়েলফেয়ার ফর হাউজিং ওয়েলফেয়ার (পিএইচডাব্লু) এবং অন্যান্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে প্রবাসী শ্রমিকদের জন্য আবাসন শহর প্রতিষ্ঠা ত্বরান্বিত করার গুরুত্বকে জোর দিয়েছিলেন।
এমপি ফারেস আল-ওতাবি তেল ও উচ্চশিক্ষা মন্ত্রী মুহাম্মদ আল-ফরেসের কাছে তেল খাতে ৩০০ প্রবাসী ইঞ্জিনিয়ারদের নিয়োগ সংক্রান্ত চুক্তি নবায়নের বিষয়ে প্রশ্ন প্রেরণ করেছেন, এটি জোর দিয়ে বলেন যে এটি রাজ্যের প্রতিস্থাপন নীতির লঙ্ঘন।
তিনি জানতে চান যে, সম্প্রতি স্নাতক হওয়া কুয়েতি প্রকৌশলীরা কেন বেশিরভাগ বিশেষজ্ঞ এবং ইংরেজি ভাষার পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সাথে সাথে সাক্ষাত্কারগুলিতেও নিয়োগ দেওয়া হয়নি।
তিনি উল্লেখ করেছিলেন যে ২০১৮ সাল থেকে কোনও কুয়েত ইঞ্জিনিয়ার নিয়োগ দেওয়া হয়নি।
এমপি সালাহ জাইব আল-মুতাইরি বিদেশ আরব মন্ত্রী এবং মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী শেখ আহমদ নাসের আল-মুহাম্মদকে আরব অর্থনৈতিক উন্নয়নের জন্য কুয়েত তহবিল (কেএফইএডি) বিনিয়োগ করেছে এমন দেশে এবং বাইরে যে পরিমাণ বিনিয়োগের পোর্টফোলিও বিনিয়োগ করেছে সে সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন।
তিনি ২০০৬ থেকে ২০২১ সাল পর্যন্ত হস্তান্তরিত পরিমাণ, ব্যাংক ও সুবিধাভোগী রেমিট্যান্সের নকলের অনুলিপি চেয়েছিলেন।
তিনি ২০০৬ থেকে ২০২১ পর্যন্ত প্রতিটি পোর্টফোলিওর লাভ এবং লোকসান জানতে চান, এই পোর্টফোলিওগুলির পরিচালক এবং পরিচালক এবং তহবিলের সহায়ক সহায়ক বিনিয়োগকারী সংস্থাগুলি ছাড়াও।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর