সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৮

কুয়েতে আইন পাস না হলে ষাটউর্ধ প্রবাসীদের একামা নবায়ন হবেনা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

উপসাগরীয় দেশ কুয়েতে গত সপ্তাহে বাতিল হওয়া আলোচিত ষাটউর্ধ প্রবাসীদের একামা নবায়ন বিষয়ক আইনি গেজেট প্রকাশ হয়নি এবং জনশক্তি ও শ্রম মন্ত্রণালয় ৬০ বছর বয়সী প্রবাসীদের একামা নবায়ন সংক্রান্ত নতুন কোন নির্দেশনাও জারি করেনি, তাই বয়োবৃদ্ধদের একামা নবায়ন নিষিদ্ধ আইন অব্যাহত রয়েছে ।
জানা গেছে, বাণিজ্য ও শিল্প মন্ত্রী এবং জনশক্তির জন্য পাবলিক অথরিটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের মধ্যে একটি বৈঠক চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে।
বৈঠকে মূল আলোচনা হবে, এই বিভাগের মহাপরিচালক আহমেদ আল-মুসা কর্তৃক গৃহীত সিদ্ধান্ত বাতিল করা নিয়ে।
সূত্রগুলি বলেছে যে, ৬০ বছরের বেশি বয়সীদের জন্য ওয়ার্ক পারমিট নবায়ন করার অনুমতি এখন দেওয়া হবে না, কারণ PAM এর স্বয়ংক্রিয় সিস্টেম পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হওয়ার আগে বা সিদ্ধান্তটি বাতিল করার জন্য কতৃপক্ষের মিটিং-এ আনুষ্ঠানিকভাবে অনুমোদিত হতে হবে, এরপর ওয়ার্ক পারমিট নবায়নের জন্য “সিস্টেম” খোলা হবে।
৬০ বছর বা তার বেশি বয়সী, যারা দেশ ছেড়ে চলে গেছে এবং যাদের একামার মেয়াদ শেষ হয়ে গেছে, তারা এই সিদ্ধান্ত সংশোধনের সুবিধা পাওয়ার অধিকারী নয়।
কুয়েতের ফতোয়া ও আইন বিভাগ জনপ্রশাসনের মহাপরিচালক কর্তৃক জারি করা সিদ্ধান্তটি বাতিল করায় বিভিন্ন দেশের বয়োবৃদ্ধ প্রবাসীরা স্বস্থি প্রকাশ করেছে ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর