বুধবার   ০৩ মার্চ ২০২১   ফাল্গুন ১৯ ১৪২৭   ১৯ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬০

কি হবে আমিরাতে আটকা পড়া ৩০০০ কুয়েত প্রবাসীদের

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

দীর্ঘদিন থেকে  ট্রানজিট হয়ে কুয়েত প্রবেশের আশায় আছে আরব আমিরাতে্র দুবাই ও শারজায় আটকা পড়া প্রায় ৩ হাজারের বেশী কুয়েত প্রবাসী।
জানা যায়, করোনা রোধে কুয়েত সরকারের সিদ্ধান্তের কারণে আটকা পড়ে এসব প্রবাসী, যাদের মধ্যে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, মিসর, ফিলিপাইন ও নেপালসহ বিভিন্ন দেশের নাগরিক রয়েছে ।
এদিকে হোটেল, খাওয়া ভিজিট ভিসার খরচ বহন করতে করতে নিঃস্ব এসব হতভাগা প্রবাসীদের সামনে ঘোর অন্ধকারে আচ্ছন্ন, না পারছে দেশে যেতে, না পারছে কুয়েত আসতে ।
আগামীতে কুয়েত এসে হোটেল কোয়ারেন্টিন খরচ কোথায় পাবে, সে চিন্তার অস্থির তারা ।
দুবাই ও শারজায় থাকা বেশ কজন বাংলাদেশীর সাথে কথা বলে জানা যায়, রাস্তায় ভিক্ষা করা বা সে দেশে অবৈধ হয়ে কাজ খোঁজ করা ছাড়া কোন বিকল্প দেখছে না ।
তবে দুবাই কতৃপক্ষ মানবিক দৃষ্টিকোন থেকে সেখানে থাকা কুয়েত প্রবাসীদের বিনা পয়সায় ৩১ মার্চ পর্যন্ত ভিসার মেয়াদ বাড়িয়ে দিয়েছে বলে জানা গেছে।
এদিকে এ বিষয়ে আরও জানা যায়,  তৃতীয় দেশে থাকা অনেক প্রবাসী বাধ্য হয়ে নিজ দেশে ফেরত যাচ্ছে, আটকে থাকা প্রবাসীরা অদূর ভবিষ্যতে ফিরে আসার প্রত্যাশায় নিজ দেশে ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।
কিছু প্রবাসীরা পিসিআর পরীক্ষার জন্য অর্থ প্রদান ও প্রাতিষ্ঠানিক কোয়ারানটাইন বুকিংয়ের বিষয়ে কুয়েতের সিভিল এভিয়েশেনের নোটিশে সন্তুষ্ট হয়েছিল, তবে পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত তাদের প্রবেশ স্থগিত করায় এসব ফের হতাশায় নিমজ্জিত ।
তাদের আশা, যদি কতৃপক্ষ মানবিক কারণে কুয়েত আসার অনুমতি দিত ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর