রোববার   ০৭ মার্চ ২০২১   ফাল্গুন ২৩ ১৪২৭   ২৩ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৮

কাবুলে ভয়াবহ বোমা হামলায় প্রাণ গেল পুলিশ প্রধানের

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

গতকাল বুধবার (১০ ফেব্রুয়ারি) আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বোমা হামলায় এক জেলা পুলিশ প্রধান ও তার দেহরক্ষী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কাউকে গ্রেফতার বা শনাক্ত করতে পারেনি পুলিশ।
এদিকে এ বিষয়ে এক প্রতিবেদনে বলা হয়, ডিস্ট্রিক্ট ফাইভ এলাকাটি কাবুল থেকে আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের প্রদেশগুলোতে যাতায়াতের প্রধান কেন্দ্র। সেখানেই বুধবার (১০ ফেব্রুয়ারি) কাবুলের ডিস্ট্রিক্ট ফাইভের পুলিশ প্রধান মোহাম্মাদ জাদি কোচাইয়ের গাড়িতে বোমা হামলা হয়। এতে তিনিসহ তার দেহরক্ষী নিহত হয়েছেন। 
অন্যদিকে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, এ হামলার পরই অভিজাত এলাকায় আন্তর্জাতিক সেরেনা হোটেলের কাছে আরেকটি গাড়ি বোমা বিস্ফোরণ হয়। তবে সেখানে কেউ হতাহত হননি। এছাড়া ওইদিন শহরটিতে মোট চারটি বোমার বিস্ফোরণ হয়। সবমিলে আরও তিনজন আহত হয়েছেন বলেও জানানো হয়।  
দু’দশক ধরে চলা যুদ্ধ শেষ করার উপায় খুঁজতে আফগানিস্তানের সরকার ও বিদ্রোহী গোষ্ঠী তালেবানের মধ্যে আলোচনা চলছে। কিন্তু শান্তি আলোচনা সত্ত্বেও সাম্প্রতিক সপ্তাহগুলোতে আফগানিস্তানে সহিংসতা বেড়ে গেছে, বিশেষ করে বোমা হামলার ঘটনা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর