সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৩

কাতারে দূতাবাসের সম্মাননা পেলেন ১৩৭ প্রবাসী বাংলাদেশি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২১  

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে মহামারি কোভিড-১৯ এর শুরু থেকেই কর্মহীন প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ কমিউনিটির ১৩৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে বাংলাদেশ দূতাবাস‌।
আল হেলাল দূতাবাসে এই উপলক্ষে ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা সার্টিফিকেট প্রদান করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।
সেই সাথে কঠিন এই দুঃসময়ে একে অন্যের পাশে থাকার জন্য বাংলাদেশ কমিউনিটিকে ধন্যবাদ জানান তিনি।
এদিকে কাতার সরকার ও বিভিন্ন সংস্থার পাশাপাশি বাংলাদেশ সরকারের পাঠানো ত্রাণসামগ্রী প্রবাসীদের মাঝে বিতরণে সম্মাননা ও স্বীকৃতিস্বরূপ দূতাবাসের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।
অন্যদিকে এতিম ও অসহায় শিশুদের উন্নত ভবিষ্যত নিশ্চিত করতে বাংলাদেশের তিন জেলায় নতুন আরো চারটি এতিমখানা নির্মাণ করেছে কাতার চ্যারিটি।
রংপুর জেলার গঙ্গাচড়ায়, কুষ্টিয়ার কুমারখালিতে ও সিলেটের দক্ষিণ সুরমায় এই চারটি সুরম্য ও আধুনিক এতিমখানা নির্মাণ করা হয়েছে।
সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৯ হাজার বর্গফুটের প্রতিটি এতিমখানা দোতলা বিশিষ্ট। এর নিচ তলায় রয়েছে শ্রেনীকক্ষ, কম্পিউটার ল্যাব, ডাইনিং হল, রান্না ঘর, ওয়াশ রুম এবং নামাজের ঘর।
এদিকে দ্বিতীয় তলায় রয়েছে এতিম শিশুদের জন্য সুপরিসর ও সুসজ্জিত আবাসনের সুবিধা। প্রতিটি এতিমখানায় ২০০ এতিম শিক্ষার্থীর একইসাথে থাকা এবং পড়াশুনার ব্যবস্থা রয়েছে।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর