মঙ্গলবার   ০২ মার্চ ২০২১   ফাল্গুন ১৮ ১৪২৭   ১৮ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১০২৭

কাজল তার চেয়ে কম সফল অজয়কে কেন বিয়ে করেছিলেন

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

কাজল দেবগন একজন ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেত্রী। তিনি কাজল নামেই সমধিক পরিচিত। ভারতের মুম্বই শহরে জন্ম নেওয়া কাজল পরিচালক সমু মুখার্জী ও অভিনেত্রী তনুজা দম্পতির কন্যা, এবং অভিনেতা অজয় দেবগনের স্ত্রী। কাজল ভারতের অন্যতম সফল এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী। তিনি তার কর্মজীবনে বারটি ফিল্মফেয়ার পুরস্কার মনোনয়নের মধ্যে ছয়টি পুরস্কার জয় লাভ করেছেন। তার মাসী নূতনের সাথে যৌথভাবে তিনি সর্বোচ্চ পাঁচবার ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার বিজয়ের রেকর্ড ধরে রেখেছেন। ২০১১ সালে ভারত সরকার তাকে দেশের চতুর্থ সর্বোচ্চ সম্মানিত পুরস্কার পদ্মশ্রীতে ভূষিত করেন।
বিশ বছর হল তাদের বিয়ে হয়েছে। আর এই দীর্ঘ সময় ধরে যাবতীয় চড়াই-উৎরাই পেরিয়ে একে অপরের পাশে রয়েছেন দুজনই।
বলি ইন্ডাস্ট্রির অন্যতম সুখী দম্পতি বলা হয় তাদের।
আপনি জানেন কি তাদের এই সুখী দাম্পত্যের রহস্য? কেনই বা ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় নিজের থেকে কম সফল অজয়কে বিয়ে করেছিলেন কাজল?
কাজল বা অজয় দুজনই চেয়েছিলেন ব্যক্তিগত পরিসরে বিয়েটা সারতে। নিজের বিয়েতে কাজল কোনও পেশাদার আলোকচিত্রীও ভাড়া করেননি। আত্মীয়স্বজনরাই ছবি তুলেছিলেন। বাড়ির ছাদে মাত্র ৩০ মিনিটে তাদের বিয়ে সম্পন্ন হয়েছিল। তবে বিয়ের পর দু’মাস ছুটি নিয়ে ইউরোপে হানিমুনের পরিকল্পনা করেছিলেন তারা। যদিও শেষে পরিকল্পনা পরিবর্তন করে একমাস ঘুরেই বাড়ি ফিরেছিলেন দুজনে।
কাজল যখন অজয় দেবগানকে বিয়ে করেন, সে সময় ক্যারিয়ারের একেবারে শীর্ষে ছিলেন তিনি। একটার পর একটা হিট ছবি হচ্ছে। অজয় তখন কাজলের মতো এতটা নাম করতে পারেননি। সে সময় অজয়-কাজলের বিয়েটা ইন্ডাস্ট্রির কেউই মানতে পারেননি। অনেকেই মনে করেছিলেন, সাফল্যের শীর্ষে থাকার সময়ে কাজলের বিয়েটা করা ঠিক হয়নি। তাদের সম্পর্কও বেশিদিন স্থায়ী হবে না, অনুমান করেছিলেন অনেকে।
কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে ২০ বছর পূর্ণ করল তাদের দাম্পত্য। তাদের দুই সন্তানও রয়েছে। সম্প্রতি তাদের সুখী দাম্পত্যের রহস্য এক সাক্ষাৎকারে জানিয়েছেন কাজল। জীবনসঙ্গী হিসেবে অজয়কে বেছে নেওয়ার কারণও শেয়ার করেছেন তিনি। কাজল চিরকালই ভীষণ কথা বলতে ভালবাসেন। আড্ডা আর হাসি নিয়েই তার সারাদিন কেটে যায়। অজয় দেবগান সম্পূর্ণ উল্টো। তিনি স্বল্পভাষী মানুষ।
কাজল মনে করেন, এই বিপরীত ব্যক্তিত্বই তাদের সুখী দাম্পত্যের চাবিকাঠি। কারণ অজয় দেবগান কথা কম বলেন এবং শোনেন বেশি। তার উপর বিয়ের আগে টানা চার বছর ডেট করেছেন দুজনে। দুজনে সবার আগে খুব ভাল বন্ধু। এই বন্ধুত্ব তাদের একে অপরকে বুঝতে সাহায্য করেছে এই ২০ বছর। সে কারণেই অজয়কে বিয়ে করেছিলেন কাজল।
চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি কাজল সামাজিক কর্মকান্ডেও জড়িত। তিনি বিধবা নারী এবং শিশুদের নিয়ে কাজের জন্য সুপরিচিত। এই কাজের জন্য তিনি ২০০৮ সালে কর্মবীর পুরস্কার লাভ করেন। এছাড়া তিনি জি টিভির রিয়েলিটি শো রক-এন-রোল অনুষ্ঠানের বিচারক এবং দেবগন এন্টারটেইনমেন্ট অ্যান্ড সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন।

প্রবাসখবর.কম/আর

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর