শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৫ ১৪২৭   ১৫ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৩

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহামারি করোনা ভাইরাসে আগের দিনের চেয়ে মৃত্যু প্রায় তিনগুণ বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৯৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জন।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৮২৮ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৮৮৭ জন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ২৯৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর