সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯৯

করোনা বৃদ্ধির কারণে অস্ট্রেলিয়ায় ভ্রমণ নিয়ে নতুন নির্দেশনা

প্রকাশিত: ২ জুলাই ২০২১  

অস্ট্রেলিয়ায় মহামারী আকার ধারণ করা করোনা আবারও ছড়িয়ে পড়ায় প্রবেশের জন্য অনুমতিপ্রাপ্ত ভ্রমণকারীদের সংখ্যা হ্রাস করার ঘোষণা দিয়েছে দেশটি। এছাড়া দেশটিতে প্রধান নগরীগুলোতে লকডাউন জারি রয়েছে। এরই প্রেক্ষিতে শুক্রবার (২ জুলাই) এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।
জানা যায়, দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন করোনা প্রাদুর্ভাব রোধে ১৪ জুলাই থেকে বিদেশি ভ্রমণকারীদের আগমনের কোটা প্রায় ৫০ শতাংশ হ্রাস করার ঘোষণা দেন। আগামী বছর পর্যন্ত এই নির্দেশনা কার্যকর করা বলে জানান তিনি।
মরিসন বলেন, জুলাইয়ের মাঝামাঝি ভ্রমণকারীদের সংখ্যা প্রায় ৩ হাজার করা হবে। একই সঙ্গে প্রাইভেট প্রত্যাবাসন ফ্লাইট বাড়াবে। অস্ট্রেলিয়ায় ৮ শতাংশেরও কম প্রাপ্তবয়স্ককে ভ্যাকসিন প্রদান সম্পন্ন হয়েছে।
এদিকে দেশটিতে বর্তমানে ‘জিরো কোভিড’ কৌশলের অধীনে প্রতি সপ্তাহে বিদেশি বাণিজ্যিক ফ্লাইটে ৬ হাজার লোককে অস্ট্রেলিয়ায় প্রবেশের অনুমতি দেওয়া হয়।
সেই সঙ্গে আগমনকারীদের বাধ্যতামূলকভাবে দুই সপ্তাহ হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হয় বলে জানিয়েছে বিবিসি। তবে বারবার লকডাউন, হোটেলে কোয়ারেন্টাইন সুবিধার ঘাটতি এবং ভ্যাকসিন প্রয়োগের ধীরগতির জন্য অস্ট্রেলিয়ায় সমালোচনার শিকার হচ্ছেন মরিসন সরকার।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর