রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৯

করোনায় মালয়েশিয়ায় একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু

প্রকাশিত: ৩ আগস্ট ২০২১  

মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে গতকাল সোমবার মালয়েশিয়ায় একদিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে।  মৃত্যুর এ সংখ্যা দাঁড়িয়েছে ২১৯। সব মিলে সেখানে করোনায় মৃ’ত্যুর সংখ্যা দাঁড়াল ৯৪০৩।
এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৬৪ জন। সব মিলে সেখানে আ’ক্রান্তের সংখ্যা ১১ লাখ ৪৬ হাজার ১৮৬। 
এ সময় তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ছয়জন বিদেশ থেকে এসেছেন। আর বাকি ১৫ হাজার ৭৫৮ জন স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। সবমিলিয়ে দেশটিতে ১১ লাখ ৪৬ হাজার ১৮৬ জন করোনায় আ’ক্রান্ত হয়েছেন বলে জানান তিনি। একদিনে ১১ হাজার ৭৬৭ জন সুস্থ হয়ে বলেও জানান হিশাম আব্দুল্লাহ।
অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক আরও জানান, এ পর্যন্ত ৯ লাখ ৩৭ হাজার ৭৩২ জন সুস্থ হয়েছে। তিনি জানান, বাকি ১ লাখ ৯৯ হাজার ৫১ জন সক্রিয় রোগীর মধ্যে ১ হাজার ৬৩ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি আছেন। আর ৫৩২ জনের কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের সহায়তা লাগছে।
এদিকে করোনা মহামারি মোকাবিলায় সরকার ব্যর্থ হয়েছে এমন অভিযোগে এক জোট হয়ে রাস্তায় নেমে এসেছে মালয়েশিয়ার বিরোধী এমপিরা। বিরোধী দলীয় এমপি আনোয়ার ইব্রাহিম এবং সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ শতাধিক এমপি প্রতিবাদ জানাতে পার্লামেন্ট অভিমুখে পদযাত্রা করে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর