শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৪ ১৪২৭   ০২ সফর ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৩৫

করোনায় আক্রান্ত হয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রায় দিন দশেক আগে করোনায় আক্রান্ত হন তিনি। ১০ দিন কেটে গেলেও এখনও তার শরীরে উপসর্গ দেখা যাচ্ছে। তাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বান্ধবী ও হবু স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ব্রিটিশ সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, সতর্কতামূলক ব্যবস্থা নিতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারণ ১০ দিন কেটে গেলেও তার শরীরে উপসর্গ দেখা যাচ্ছে।

আপাতত হাসপাতালে রেখে তাকে পরীক্ষা নিরীক্ষা করা হবে। যদিও ব্রিটিশ সরকারের প্রধান হিসেবেই কাজ করবেন তিনি।

তিনিই প্রথম কোনোদেশের প্রধানমন্ত্রী যিনি এই ভাইরাসে আক্রান্ত হন। এর আগে ব্রিটিশ রাজ পরিবারের যুবরাজ প্রিন্স চার্লসের শরীরে এই সংক্রমণ ধরা পড়ে। আপাতত তিনি সুস্থ হয়ে গিয়েছেন।

আক্রান্ত হওয়ার কথা দেশবাসীকে নিজেই জানিয়েছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি জানান, তার শরীরে উপসর্গ দেখা দিতে শুরু করে। এরপরই টেস্ট করেন তিনি। আর তাতে তার রিপোর্ট পজিটিভ এসেছে। তারপর বাড়িতেই সেল্ফ আইসোলেশনে ছিলেন তিনি। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে একাধিক হলিউড তারকা থেকে শুরু করে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী, স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী এবং ব্রিটেনের যুবরাজ চার্লস পর্যন্ত করোনা দ্বারা আক্রান্ত হয়েছেন।

ব্রিটেন জুড়ে ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত। তার মধ্যে ৫৮৭ জনের মৃত্যু হয়েছে। দেশের এই কঠিন পরিস্থিতিতে ভিডিও কলের মাধ্যমে তিনি কাজকর্ম সারবেন বলে জানিয়েছেন। ইতিমধ্যেই ব্রিটেনে জারি হয়েছে লকডাউন।
প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর