সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৬

করোনার দুই ডোজ টিকা গ্রহণকারীরা মালয়েশিয়ায় পাবেন বিশেষ সুবিধা

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

মালয়েশিয়ায় দুই ডোজ টিকা গ্রহণকারীদের জন্য রেস্তোরাঁয় বসে খাওয়ার অনুমতি ও আন্তঃরাজ্য চলাচলে শিথিলতা আনতে যাচ্ছে মালয়েশিয়ার সরকার।
বৃহস্পতিবার (১৫ জুলাই) দেশটির নারী, পরিবার ও কমিউনিটি উন্নয়ন মন্ত্রণালয়ের একটি অনুষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন তথ্য জানান দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।
দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি নিয়ন্ত্রণে ‘ন্যাশনাল রিকভারি প্ল্যান’ চলছে। মুহিউদ্দিন ইয়াসিন জানান, জীবনযাত্রা স্বাভাবিক অবস্থায় নিয়ে আসার জন্য জাতীয় নিরাপত্তার বিশেষ কমিটি সার্বক্ষণিক কাজ করছে।
পাশাপাশি কোভিড-১৯ ভ্যাকসিন সাপ্লাইয়ের (জেকেজেএভি) বিশেষ কমিটিকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে। তিনি আশা করেন, সবকিছু ঠিক থাকলে এ বছরের শেষ নাগাদ মালয়েশিয়ায় স্বাভাবিক জীবনযাত্রা ফিরবে।
বর্তমানে দেশটির বৃহত্তর ‘ক্লাং ভ্যালি’ উপত্যকায় ভ্যাকসিতিনি আরও বলেন, সারা দেশে জাতীয় টিকাদান কর্মসূচিতে দিনে সর্বোচ্চ ৪ লাখ ৩৪ হাজার ৮২৮ জন মানুষকে টি’কার আও’তায় আনা হয়েছে এবং এ সংখ্যা সামনের মাস থেকে আরও বাড়বে।ন প্রয়োগে গুরুত্ব দেওয়া। ধীরে ধীরে পুরো দেশের মানুষকে এর আওতায় আনা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।
তিনি আরও বলেন, সারা দেশে জাতীয় টিকাদান কর্মসূচিতে দিনে সর্বোচ্চ ৪ লাখ ৩৪ হাজার ৮২৮ জন মানুষকে টিকার আও’তায় আনা হয়েছে এবং এ সংখ্যা সামনের মাস থেকে আরও বাড়বে।
মালয়েশিয়াজুড়ে এ পর্যন্ত অন্তত ৫৪৫টি টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। তার মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন প্রায় ৪০ লাখ মানুষ। যা দেশটির ১২ দশমিক ৩ শতাংশ। এছাড়া প্রথম ডোজের টি’কা গ্রহণ করেছেন ৮১ লাখ ৪ হাজার ৬৮ জন।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর