সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৪

কঠোর বিধিনিষেধেও চট্টগ্রাম ছাড়ছে শত শত পরিবহন

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

দেশে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকার কথা থাকলেও চট্টগ্রাম শহর ছেড়ে যাচ্ছে শত শত পরিবহন। নিয়ম মানছেন না কোনো গণপরিবহন মালিক ও চালক। গ্রামে মৃত্যু ও সংক্রমণের হার কমলেও শহর ছাড়ার কারণে এতে ছড়িয়ে পড়ার আশঙ্কা বাড়ছে। অবশ্য অভিযান চালিয়ে চালকদের জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শাহ আমানত সেতু দিয়ে বন্দর নগরী ছাড়ছে দূরপাল্লার গণপরিবহন। যদিও গণপরিবহন চলার কথা শুধু সিটি এলাকায়, তবে কেউ সেটা মানছে। অবাধে চলছে গণপরিবহন।  
এদিকে শহরে সংক্রমণের হার ৮০ শতাংশ হলেও গ্রামে মাত্র ২০ শতাংশ। তাই গ্রামে সংক্রমণের হার ঠেকাতে দূরপাল্লার গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত নেয় সরকার। কিন্তু নিয়ম না মেনে বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে নগরীর সিটি গেট, শাহ আমানত সেতু ও অক্সিজেনসহ নানা পথ দিয়ে যাত্রী নিয়ে বের হচ্ছে শত শত দূরপাল্লার গণপরিবহন। নানা অজুহাত তুলে ধরেন চালকরা।
এছাড়া দূরপাল্লার গণপরিবহন চলতে শুরু করায় দলে দলে শহর ছাড়ছে মানুষ। বাসে ঠাসাঠাসি করে বসানো হচ্ছে যাত্রীদের। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।
এদিকে দুপুরের দিকে শাহ আমানত সেতু এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক অভিযানে নামলে বাস নিয়ে পালাতে থাকেন চালক-শ্রমিকরা।
 এ সময় বেশ কয়েকটি বাসের চালকও হেলপারেদের জরিমানা করা হয়।
এ পর্যন্ত চট্টগ্রাম নগরীতে আক্রান্ত ৩৩ হাজার ৮০০। আর গ্রামে ৮ হাজার ৪০০ জন।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর