রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৫

এবার বাংলাদেশি কর্মীদের জন্য দুয়ার খুলেছে দক্ষিণ কোরিয়া

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২১  

মহামারী করোনার কারণে ২০২০ সালের জুন থেকে স্থগিত থাকা বাংলাদেশের প্রবাসী কর্মীরা দক্ষিণ কোরিয়ায় পুনরায় প্রবেশ করতে পারবেন।
এদিকে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং গুন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদকে তার কার্যালয়ে বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান।
গত ৯ নভেম্বর মঙ্গলবার রাজধানী ঢাকার কোরিয়ার দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি বাংলাদেশ সরকারকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানান।কোরিয়ায় যাওয়া বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের মধ্যে করোনা পজিটিভ কেইস পাওয়া গেছে।
এদিকে সেজন্য যারা তাদের ভ্রমণের আগে, ভ্রমণের সময় এবং পরে সম্পূর্ণ টিকাদানসহ প্রয়োজনীয় প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন রাষ্ট্রদূত।
প্রবাসী কল্যাণ মন্ত্রী কোরিয়ান সরকারের এই সিদ্ধান্তের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের কোরিয়ায় প্রবেশের সুষ্ঠু ও সফলভাবে পরিচালনা করার জন্য কোরিয়ান কর্তৃপক্ষেকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।
এছাড়া কোরিয়ান সরকার ২০০৮ সাল থেকে এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম (ইপিএস) এর আওতায় বাংলাদেশসহ ১৬টি দেশের বিদেশি প্রবাসী শ্রমিকদের নিয়োগ দিয়েছে।
প্রতি বছর দুই থেকে তিন হাজারের মতো বাংলাদেশি শ্রমিক এই কর্মসূচির আওতায় উপকৃত হচ্ছে।
বর্তমানে এই ব্যবস্থার অধীনে কোরিয়ায় অবস্থানরত বাংলাদেশি কর্মীর সংখ্যা প্রায় ৭ হাজার ৫০০ যা মহামারির আগে ছিল ১০ হাজারেরও বেশি।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর