শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৮

ঈদের দিনেও ইসরাইলের মুহুর্মুহু বোমা বর্ষণ, ৬৯ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: ১৩ মে ২০২১  

আজ বৃহস্পতিবার (১৩ মে)  মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মতই ফিলিস্তানে পালিত হচ্ছে ঈদ উল ফিতর। তবে ফিলিস্তিনে ঈদুল ফিতরের দিনেও ইসরায়েলি বোমারু বিমানগুলো গাজায় উপত্যকায় মুহুর্মুহু অব্যাহত রেখেছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানা গেছে,  গত সোমবার (১০ মে) থেকে গাজায় ইসরায়েলের বোমা বর্ষণে এ পর্যন্ত নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ৬৯ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৭ শিশু ও ৮ নারী রয়েছে। এ ছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৩৯০ জন।  
এদিকে অন্য এক প্রতিবেদনে জানা গেছে, ফিলিস্তিনের স্থানীয় সময় বৃহস্পতিবার (১৩ মে) ভোরে গাজা উপত্যকার অধিবাসীরা যখন ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছিল, তখন থেকেই ইসরায়েলি বিমানগুলো বোমা বর্ষণ শুরু করে। এই হামলায় গাজা শহরের তেল আল-হাওয়া এলাকায় রিমা তেলবানী নামে এক অন্তঃসত্ত্বা নারী এবং তার শিশু সন্তান নিহত হয়েছে। এ ছাড়া গাজার শেখ জায়েদ এলাকার একটি আবাসিক ভবনে বোমা হামলায় প্রবীণ এক দম্পতি ভবনটির ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে মারা যান।
অন্যদিকে গাজা উপত্যকায় দফায় দফায় ইসরায়েলি হামলার জবাবে রকেট ছুড়ে পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করছে হামাস। এসব রকেট গাজার পার্শ্ববর্তী আশকেলন ও আশদোদ শহর ছাড়াও কোনো কোনো রকেট ইসরায়েলের রাজধানী তেল আবিবে গিয়েও আঘাত হানছে। 
এসব হামলায় অন্তত ৬ ইসরায়েলি নিহত হয়েছে। এর মধ্যে দুই নারী ও এক শিশু রয়েছে। 
ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, ইসরায়েলের বিভিন্ন লক্ষ্য করে হামাস অন্তত এক হাজার ৫০০ রকেট ছুড়েছে। 

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর