সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৮

ইতালিতে করোনা বাড়ায় প্রবাসী বাংলাদেশিরা চরম হতাশায়

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসের কারনে রেড জোনে আবার ইতালি। ইতালির বেশির ভাগ মানুষ রয়েছেন চরম হতাশায়। বার রেস্টুরেন্টসহ বহু ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার পথে। এদিকে শুক্রবার (১৯ মার্চ) থেকে ইতালিতে স্থগিত হওয়া অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রয়োগ আবারো শুরু হয়েছে। এ অবস্থার মধ্যেই দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।
জানা যায়, গতকাল শুক্রবার আরো দুটি অঞ্চলকে রেড জোন ঘোষণা করা হয়েছে। রেড জোন এলাকায় বার রেস্টুরেন্টসহ বহু ব্যবসা প্রতিষ্ঠান এখন বন্ধ রয়েছে। অনেকেই দোকান ভাড়া দিতে না পেরে ছেড়ে যাচ্ছে দীর্ঘদিনের ব্যবসা। প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরাও রয়েছেন চরম হতাশায়।
এদিকে সরকার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দরিদ্র মানুষের জন্য ১১ মিলিয়ন ইউরো অর্থ বরাদ্দ দিয়েছে। আগামী ৮ এপ্রিল থেকে এ অর্থ নাগরিকদের মধ্যে বিতরণ শুরু হবে।
অন্যদিকে  দেশটিতে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন ৫৫ বছর বয়সের বেশি নাগরিকদের দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে এক ডোজের ভ্যাকসিন জনসন অ্যান্ড জনসন ইতালির ফার্মেসিতেও পাওয়া যাবে।
শুক্রবার ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘী নিজেও অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন গ্রহণ করবেন বলে জানিয়েছেন। যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়া হবে বলেও জানান তিনি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে ক্লাসে আগ্রহী নয় বাংলাদেশি শিশুরা।
এদিকে ইতালিতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ২৬ হাজার মানুষ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর