শনিবার   ২৪ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৯

ইতালিতে আবারও করোনার সংক্রমন বাড়ছে, আতঙ্কে বাংলাদেশিরা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ইতালিজুড়ে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার তিনদিনের মাথায় রাজধানী রোমে মাস্কবিরোধী বিক্ষোভ হয়েছে। এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় দেশটির বিভিন্ন প্রদেশে লকডাউনের চিন্তা করছেন গভর্নররা। প্রবাসী বাংলাদেশিরাও এখন উদ্বিগ্ন। 

দেশজুড়ে ঘরের বাইরে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার পর রাজধানী রোমে আবারো মাস্কবিরোধী বিক্ষোভ করেছে নাগরিকরা। এক মাসের মাথায় আয়োজিত মাস্কবিরোধী এই দ্বিতীয় সমাবেশে আইন অনুযায়ী অংশগ্রহণকারীরা অনেকেই মাস্ক পড়েছেন।

তারা বলেছেন, তাদেরকে বাধ্য করা হয়েছে মাস্ক পড়তে। যারা পড়েননি তাদের অনেককেই জরিমানা করা হয়েছে এবং আটকও করা হয়েছে সমাবেশ থেকে।

ইতালিতে লকডাউন এর সময় উত্তরাঞ্চলীয় প্রদেশগুলোতে আক্রান্তের সংখ্যা ভয়াবহ থাকলেও রাজধানী রোম, কম্পানিয়া বিভাগসহ অনেকগুলো বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল তুলনামূলক কম। দ্বিতীয় ঢেউয়ে এসে লকডাউনের সময়ের চেয়েও অনেক বেশি আক্রান্ত হচ্ছে দক্ষিণাঞ্চলের বিভাগগুলোতে।

কাম্পানিয়া বিভাগের গভর্নর দে লুকা স্বাস্থ্যবিধি না মানায় নাগরিকদের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আক্রান্তের সংখ্যা আর কিছু বাড়লেই আবারও লকডাউন ঘোষণা করা হবে।

করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রবাসী বাংলাদেশিরাও এখন আতঙ্কিত হয়ে পড়েছেন। তারা সবার প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

ইতালিতে গত দুদিনে দশ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে আশার কথা হলো আক্রান্তের তুলনায় মৃতের সংখ্যা কম।

প্রবাসখবর.কম/এস  
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর