বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৩

ইতালিতে অভিবাসী দিবসে বিশেষ উদ্যোগ বাংলাদেশ কন্স্যুলেটের

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

ইতালির মিলান বাংলাদেশ কন্স্যুলেট অফিস আন্তর্জাতিক অভিবাসী দিবসে প্রবাসীদের সেবা প্রদানে বিশেষ উদ্যোগ নেয়। গত শনিবার সরকারি সাপ্তাহিক ছুটির দিনে বিশ্ব অভিবাসী দিবসকে গুরুত্ব দিয়ে কনস্যুলেট জেনারেল অফিস মিলান সার্ভিস চালু রাখার সিদ্ধান্ত নেন।
এদিন সকাল থেকে সেবাগ্রহীতাদের অফিসে ফুল ও চকলেট দিয়ে বরণ করা হয়। এমন উদ্যোগে খুশি ইতালি প্রবাসী বাংলাদেশিরা। তারা বলছেন, অফিস খোলা থাকার কারণে আমাদের কাজগুলো হচ্ছে। এতে আমরা অনেক খুশি।
যদিও মিলান বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল এম জে এইচ জাবেদ ও কনসাল সাব্বির আহমেদ অভিবাসী দিবসে সেবার মান বৃদ্ধির জন্য নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এ সময় কনস্যুলেট জেনারেল জাবেদ প্রবাসীদের নিরাপদ অভিবাসনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং বৈধ চ্যানেলে রেমিট্যান্স দেশে পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান। কনসাল সাব্বির কনস্যুলেট জেনারেল অফিসের জনসেবামূলক পরিকল্পনার কথা তুলে ধরেন।
বিশ্ব অভিবাসন ব্যবস্থায় ইতালি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আফ্রিকা ও পূর্ব ইউরোপ থেকে প্রতিবছর দেশটিতে প্রবেশ করতে গিয়ে প্রাণ হারান হাজার হাজার অভিবাসী। বিশ্বের প্রায় সাড়ে ২৮ কোটি অভিবাসীর মধ্যে প্রায় এক কোটি ৩০ লাখ বাংলাদেশি। ১৮ ডিসেম্বর বিশ্ব অভিবাসী দিবসে মিলান বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল অফিসে প্রবাসীদের এমন সেবা মন কেড়েছে ইতালি প্রবাসীদের।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর