শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১১১

আরব আমিরাতে ফের বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা, চিন্তায় প্রবাসীরা

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতে আজ ১৮ জুন শনিবার স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় নতুন করে ১৪৬৪ জন আক্রান্তের রিপোর্ট করেছে, ১৪০১ জন সুস্থ এবং ২ জন মারা গেছে।
এর আগে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও আবার বেড়ে যাওয়ায় প্রবাসীদের মধ্যে চিন্তা বাড়ছে। এর ফলে আবার কোনো নতুন বিধি নিষেধ আসলে বিপাকে পড়তে প্রবাসীরা দেশে এ পর্যন্ত ১৬৬.৫ মিলিয়নেরও বেশি পিসিআর পরীক্ষা করা হয়েছে।
মোট সক্রিয় করোনা রুগি দাঁড়িয়েছে ১৭০১৩ জনে।৩২৪৮৭৭ পরীক্ষার মাধ্যমে এই নতুন সনাক্ত করা হয়েছে।
এছাড়া ১৮ জুন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯২৫৮৯৮, যেখানে মোট সুস্থ সংখ্যা ৯০৬৫৭৭। মৃতের সংখ্যা এখন ২৩০৮ এ দাঁড়িয়েছে।
ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন শুক্রবার ফাইজার এবং মডার্না কোভিড -১৯ এর টিকা ব্যবহারের জন্য জরুরী অনুমোদন দিয়েছে সবচেয়ে কম বয়সী শিশুদের, বেশিরভাগ দেশে টিকা দেওয়ার জন্য অপেক্ষা করা চূড়ান্ত বয়সের গ্রুপ।
সংস্থাটি ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের জন্য মর্ডানার দুই ডোজ ভ্যাকসিন এবং ছয় মাস থেকে চার বছর বয়সী শিশুদের জন্য তিনটি ডোজ ফাইজার-এর শট অনুমোদন করেছে।
ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান রবার্ট ক্যালিফ এক বিবৃতিতে বলেছেন, “অনেক বাবা-মা, তত্ত্বাবধায়ক এবং চিকিত্সক ছোট বাচ্চাদের জন্য একটি ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছেন এবং এই পদক্ষেপটি ছয় মাস বয়সী শিশুদের সুরক্ষায় সহায়তা করবে।”
এদিকে, সংযুক্ত আরব আমিরাতের কোভিড -১৯ মামলার সাম্প্রতিক বৃদ্ধি কর্তৃপক্ষকে পূর্বে প্রত্যাহার করা নিষেধাজ্ঞাগুলি পুনরায় প্রয়োগ করতে পরিচালিত করেছে।
আল হোসন অ্যাপে গ্রিন পাসের বৈধতা এখন ৩০ দিন থেকে কমিয়ে ১৪ দিনে করা হয়েছে। সুতরাং, সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত বাসিন্দারা একবার নেতিবাচক পরীক্ষা করলে ১৪ দিনের গ্রীন পাস পাবেন।
বাসিন্দাদের সমস্ত আরোপিত কোভিড-নিরাপত্তা বিধি অনুসরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর