শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১০৫

আমিরাত আরও তিনটি দেশ থেকে যাত্রীদের প্রবেশ স্থগিত করেছে

প্রকাশিত: ১০ জুন ২০২১  

গতকাল বুধবার (০৯ জুন) সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ ১১ জুন শুক্রবার থেকে জাম্বিয়া, ডিআর কঙ্গো এবং উগান্ডা থেকে যাত্রীদের প্রবেশ স্থগিতের ঘোষণা দিয়েছে। ট্রানজিট এবং কার্গো ফ্লাইটগুলি চলতে থাকবে।
এছাড়া কর্তৃপক্ষ উল্লেখ করেছে যে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক এবং তাদের প্রথম-স্তরের আত্মীয় এবং সংযুক্ত আরব আমিরাত এবং তিনটি দেশের মধ্যকার স্বীকৃত কূটনৈতিক মিশন সহ কয়েকটি দলকে এই ব্যবস্থা থেকে ছাড় দেওয়া হবে।
এদিকে অব্যাহতিপ্রাপ্ত গোষ্ঠীগুলির মধ্যে সরকারী প্রতিনিধি এবং ব্যবসায়ী (তারা পূর্বের অনুমোদন প্রাপ্ত হলে), স্বর্ণ ও রৌপ্য রেসিডেন্সির ধারক, পরিচয় ও নাগরিকত্বের জন্য ফেডারাল কর্তৃপক্ষের (আইসিএ) শ্রেণিবদ্ধকরণ অনুযায়ী প্রয়োজনীয় চাকুরী প্রাপ্ত ব্যক্তি এবং বিদেশী মাল পরিবহন ও ট্রানজিটের ক্রুও অন্তর্ভুক্ত রয়েছে।
ভ্রমণের পূর্বে প্রয়োজনীয় পিসিআর পরীক্ষার সময়সীমা ৭২ থেকে ৪৮ ঘন্টা কমানো হয়েছে এবং সমস্ত পরীক্ষাগুলি অবশ্যই অনুমোদিত পরীক্ষাগারগুলির দ্বারা পরিচালিত হতে হবে যা QR কোড বহন করে ফলাফল জারি করে।
বাদ দেওয়া গোষ্ঠীগুলি অবশ্যই সমস্ত প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ করবে, যার মধ্যে একটি ১০ ​​দিনের কোয়ারানটাইন, বিমানবন্দরে একটি পিসিআর পরীক্ষা এবং দেশে প্রবেশের পরে ৪ ও ৮ দিনের পিসিআর পরীক্ষা অন্তর্ভুক্ত রয়েছে।
সিভিল এভিয়েশন জেনারেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যেতিনটি দেশ থেকে আগত ভ্রমণকারীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য অন্য দেশগুলির মাধ্যমে কমপক্ষে ১৪ দিন অবস্থানের প্রমাণ সরবরাহ করতে হবে। অর্থাৎ নিষিদ্ধ ব্যতীত ভিন্ন দেশে ১৪ দিন থেকে আমিরাতে প্রবেশ করা যাবে।
সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি কর্তৃক আক্রান্ত সকল ভ্রমণকারীদের উড়োজাহাজগুলি পুনরায় নির্ধারণের জন্য এবং দেরি না করে তাদের চূড়ান্ত গন্তব্যে নিরাপদ প্রত্যাবর্তন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলির সাথে যোগাযোগের সিদ্ধান্তের দ্বারা প্রভাবিত সমস্ত ভ্রমণকারীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।
সংযুক্ত আরব আমিরাত সম্প্রতি ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং ভিয়েতনামের যাত্রীদের প্রবেশ স্থগিত করার পরে এই সর্বশেষ ঘোষণাটি এসেছে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর