বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৯

আমিরাতে ভ্যাকসিন না নেওয়া অধিবাসীদের ভ্রমণ নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতে আজ ১০ জানুয়ারী থেকে ভ্যাকসিন না নেওয়া অধিবাসীদের ভ্রমণ নিষেধাজ্ঞা ঘোষণা করেছে।
এদিকে দেশটির ন্যাশনাল ক্রাইসিস অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথরিটি এবং পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয় বলেছে যে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত নাগরিকদেরও কোভিড -১৯ বুস্টার ডোজ পেতে হবে।
যারা চিকিৎসাজনিত কারণে ভ্যাকসিন নিতে পারছেন না তাদের এই সিদ্ধান্ত থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
এদিকে ঘোষণাটি মহামারীর পুনরুদ্ধারের পর্যায়ে দেশের দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ এবং নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষার জন্য বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি এবং সংক্রমণের বর্তমান উচ্চ হারের কারণে সমস্ত ক্ষেত্রে জাতীয় প্রচেষ্টা বাড়ানো।
জানা যায়, মন্ত্রণালয় ভ্রমণের জাতীয় প্রোটোকল অনুসারে টিকাপ্রাপ্ত নাগরিকদের জন্য বুস্টার ডোজ পাওয়ার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে।
নিম্নলিখিত বিভাগগুলির টিকাবিহীন নাগরিকদের জন্য ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছে, নাগরিকদের চিকিৎসায় ভ্যাকসিন গ্রহণ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, মানবিক ক্ষেত্রে এবং চিকিৎসা ও চিকিত্সার উদ্দেশ্যে ভ্রমণকারী ব্যক্তিরা৷
সমস্ত ভ্রমণকারীরা প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলে, ভ্রমণের গন্তব্যে মহামারী সংক্রান্ত পরিস্থিতি তদন্ত করে এবং সন্দেহভাজন সংক্রমণের ক্ষেত্রে দেশে কূটনৈতিক মিশনের সাথে যোগাযোগ করে তা নিশ্চিত করার গুরুত্বের উপর জোর দেওয়া হয়েছিল।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর