রোববার   ০৭ মার্চ ২০২১   ফাল্গুন ২৩ ১৪২৭   ২৩ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৫

আমিরাতে প্রবীন প্রবাসীরা ঘরে বসেই করোনার ভ্যাকসিন পাবে

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

সংযুক্ত আরব আমিরাতে ১৬ বছর বা তার বেশি বয়সের যে কেউ কোভিড -১৯ টি ভ্যাকসিন পেতে পারেন, তবে দেশটি প্রবীণ ও দীর্ঘস্থায়ী রোগে ভো’গা লোকদেরকে অগ্রাধিকার দিয়েছে।
এদিকে প্রবীণরা স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় (এমওএইচপি) দ্বারা সরবরাহ করা ঘরে বসে টিকা দেওয়ার পরিষেবা গ্রহণ করতে পারেন।
জানা যায়, প্রবীণ প্রবাসী ও নাগরিকেরা কীভাবে এই টিকা পেতে পারে তা ব্যাখ্যা করে মন্ত্রণালয় সোমবার একটি ভিডিও টুইট করেছে।
তাদের 80011111 কল করতে হবে বা তাদের নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রটি দেখতে হবে।পরিষেবাটি প্রবাসী ও আমিরাতী উভয়ের জন্য উন্মুক্ত।
উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত এমন একটি দেশ যেখানে প্রবাসী ও নিজ দেশের নাগরিকদের করোনার টিকার ক্ষেত্রে সমানাধিকার দিয়েছে।
বয়স্ক প্রবাসীদের বাসায় গিয়েও করোনা টিকা দিয়ে আসবে স্বাস্থ কর্মীরা।কলকারীরা অ্যাপয়েন্টমেন্টটি নিশ্চিত করতে একটি এসএমএস পাবেন।
এই এমওএইচপি প্রতিটি আমিরাতে কমিউনিটি ডেভলপমেন্ট মন্ত্রনালয় এবং স্থানীয় সমাজসেবা বিভাগের সাথে এই সেবা দেওয়ার জন্য একত্রিত হয়েছে।
লক্ষ্য তাদের টিকাদান কেন্দ্রগুলিতে যাওয়ার ঝামেলা থেকে রক্ষা করা।
এ বিষয়ে কেন্দ্র ও স্বাস্থ্য ক্লিনিকের সহকারী আন্ডার সেক্রেটারি ডাঃ হুসেন আবদুল রহমান আল র‌্যান্ড বলেন, “মন্ত্রণালয় তার বেশিরভাগ স্বাস্থ্যসেবাতে ভ্যাকসিন সরবরাহ করে চলেছে, প্রবীণ নাগরিক ও প্রবাসী সবচেয়ে ঝুঁ;কি’পূ’র্ণ গোষ্ঠীর প্রতি বিশেষ মনোযোগ দিয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর