শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৫ ১৪২৭   ১৫ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৫১

আমিরাতে প্রবাসী শিক্ষার্থীরা পরিবারের সদস্যদের স্পন্সর করতে পারবে

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

আরব আমিরাতের মন্ত্রিপরিষদের নতুন সিদ্ধান্ত অনুসারে, প্রবাসী শিক্ষার্থীদের সাথে তাদের পরিবারকে দেশে আনার অনুমতি দেওয়া হবে যা সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম অনুমোদন করেছেন।
জানা যায়, এই অঞ্চলের শীর্ষ শিক্ষার গন্তব্য, সংযুক্ত আরব আমিরাতের ৭৭ টিরও বেশি বিশ্ববিদ্যালয় এবং কয়েক হাজার শিক্ষার্থী রয়েছে, শেখ মোহাম্মদ রবিবার এই সিদ্ধান্তের ঘোষণা দেওয়ার সাথে সাথে বলেছিলেন।
প্রবাসী শিক্ষার্থীদের পরিবার তাদের সাথে আমিরাতে বসবাস করতে সক্ষম হবে, তবে তাদের এই পরিবার সাপোর্ট করার মতো পর্যাপ্ত আয় করার সুযোগ রয়েছে।
টুইটারে সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি একটি নতুন কৌশল অনুমোদনের ঘোষণা করেছেন যা দেশের আর্থিক ও ব্যাংকিং খাতকে সহায়তা করবে।
দেশের অভ্যন্তরীণ পর্যটন প্রচারকে আরও জোরদার করার জন্য আমিরাত ট্যুরিজম কাউন্সিলও প্রতিষ্ঠিত হয়েছিল।
শেখ মোহাম্মদ এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন ক্ষেত্র জুড়ে টেকসই অর্থনীতি প্রতিষ্ঠা করতে পারে এমন একটি বিজ্ঞপ্তি অর্থনীতির প্রচারের সিদ্ধান্তকেও অনুমোদন করেছিলেন এবং উল্লেখ করেন যে নীতিটি বাস্তবায়নের জন্য একটি নতুন ফেডারেল কাউন্সিল প্রতিষ্ঠিত হয়েছে।
তিনি উল্লেখ করেছিলেন যে সফট পাওয়ারের সূচকগুলিতে সংযুক্ত আরব আমিরাত বিশ্বব্যাপী ১৮ তম এবং কার্যকারিতা সূচকগুলিতে ১১ তম স্থানে রয়েছে।
দুবাই রুলার উল্লেখ করেছেন যে সংযুক্ত আরব আমিরাত বিশ্বের অন্যতম সক্রিয় দেশ।
তিনি বলেছেন যে এমিরতির গল্পটি নতুন উপায়ে শেয়ার করা এবং নতুন মিডিয়াতে সরকারের সাথে টেক আপ থাকার জন্য পদ্ধতিগুলি বিকশিত করার লক্ষ্যে দেশটির লক্ষ্য বিশ্বব্যাপী সমস্ত মানুষের সাথে যোগাযোগ করা, যা আরও কার্যকর ভূমিকা পালন করবে ।
শেখ মোহাম্মদ টুইট করেছেন: “আমরা আমাদের কাজ চালিয়ে যাব, এবং আমাদের পুনরুদ্ধার করব, এবং সংযুক্ত আরব আমিরাত এই বছরের শেষের দিকে আরও শক্তিশালী হবে।
স্বাস্থ্য আমাদের শীর্ষ অগ্রাধিকার হবে, তাই আমরা ভবিষ্যতে আমাদের যাত্রা চালিয়ে যেতে পারি।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর