মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১   মাঘ ১৩ ১৪২৭   ১২ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৩

আমিরাতে টিকা নিয়ে গুজব ছড়ালে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় ভ্যাকসিন নিয়ে গুজব ছড়ানোর বিরুদ্ধে নিন্দা জানিয়েছে। এদিকে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় (এমওএইচপি) কোভিড -১৯ টি ভ্যাকসিন নিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচারিত গুজবকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে।
গত সোমবার এক বিবৃতিতে অফিসিয়াল ও নির্ভরযোগ্য সূত্রের কাছ থেকে তথ্য প্রাপ্তির গুরুত্বকে তুলে ধরে এবং আইনী দায়বদ্ধতা এড়ানোর জন্য সকল সম্প্রদায়ের সদস্যদের প্রচলনের আগে তথ্য যাচাই করার আহ্বান জানিয়েছে।
মন্ত্রণালয় জোর দিয়েছিলেন যে জাল তথ্য প্রচারকারী এই সকলকে আইনত জবাবদিহি করা হবে।

বাস্তব পরিসংখ্যান
সংযুক্ত আরব আমিরাতে, সোমবার পর্যন্ত ১১৬৭২৫১ জন লোক ভ্যাকসিন জাব নিয়েছে, এটি প্রতি ১০০ জন প্রতি ১১.৮ ডোজ।
গত মাসে এই টিকা নিরূপণের অভিযানের লক্ষ্য ছিল সংযুক্ত আরব আমিরাতের জনসংখ্যার কমপক্ষে ৫০ শতাংশকে ভাইরাসের বিরুদ্ধে রক্ষা করা।যা ২০২১ সালের প্রথম প্রান্তিকে এখন পর্যন্ত ৯৯.৯ মিলিয়ন মানুষকে সংক্রামিত করেছে।
এই লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাত বেশ কয়েকটি কেন্দ্রের নাম দিয়েছে যা এখন একটি বিনাখরচে ভ্যাকসিন জব সরবরাহ করে।কেন্দ্রগুলি দুবাই, শারজাহ, আজমান, রস আল খাইমাহ, ফুজাইরাহ এবং উম্মে আল কুওয়াইনে রয়েছে।
কিছু লোক কেন ভ্যাকসিন জব পাবে না। যদিও বেশিরভাগ লোকেরা ভাইরাসটির বিরুদ্ধে নিজেকে ইনকোকুলেট করার পরামর্শ দেওয়া হয়, সেখানে নির্দিষ্ট পরিস্থিতি রয়েছে যাতে আপনার জিজ্ঞাসাটি অস্বীকার করা যেতে পারে।
যে কেউ হেমোডাইনামিকভাবে (রক্তচাপ এবং হার্ট্রেট) স্থিতিশীল নয় গর্ভবতী মহিলা ভ্যাকসিনগুলির জন্য মারাত্মক অ্যালার্জির ইতিহাস সহ যে কেউ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর