সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৮

আবারো কারফিউ জারি করতে যাচ্ছে কুয়েত

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

বিশ্বের অন্যান্য দেশের মতই  কুয়েতেও বেড়েছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ অবস্থায় আবারো কারফিউ জারি করতে যাচ্ছে দেশটি। তবে আসন্ন রমজান উপলক্ষে কারফিউর সময়সীমা এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে আবারো করোনায় বিপর্যন্ত কুয়েত। বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে, ৮ এপ্রিল থেকে ১০ ঘণ্টার রাত্রীকালীন কারফিউ চলবে। তবে পরিত্র রমজান উপলক্ষে কারফিউয়ের সময় এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের দেয়া নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান কুয়েত প্রবাসী বাংলাদেশিরা।
এ ছাড়া কারফিউ চলার সময় সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত আবাসিক এলাকায় চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। একই সঙ্গে রেস্টুরেন্টগুলো রাত ৩টা পর্যন্ত হোম ডেলিভারি দিতে পারবে। করোনা নিয়ন্ত্রণে কুয়েত সরকারের এসব সিদ্ধান্তের প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশিরা।
জানা গেছে, কুয়েতে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৫ জনের।
এর আগে কুয়েত সংসদীয় কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফা কারফিউ জারি করা হয়। রোববার (০৭ মার্চ) বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত মাসব্যাপী ১২ ঘণ্টা কারফিউ বলবৎ থাকার কথাও বলা হয় সেখানে। এবার সময় কমিয়ে আবারো কারফিউ জারিতে যাচ্ছে দেশটি।   

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর