সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৯

আবারো আলোচনায় কুয়েতে কারফিউ

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

মহামারী করোনা ভাইরাসের লড়াইয়ে কুয়েত চতুর্থ, বেড়েছে সংক্রমণ, কয়েক সপ্তাহ ধরে ব্যাপক লড়াই ও অন্যান্য ব্যবস্থা গ্রহণের প্রচেষ্টা সত্ত্বেও, “কারফিউ” আবার টেবিলে ফিরে এসেছে।
জানা যায়, বিশেষত বক্ররেখা থেকে নতুন কভিড -১৯ টি ক্ষেত্রে মৃত্যুর ঘটনা এবং নিবিড় পরিচর্যা কাজ তীব্র গতি অব্যাহত রয়েছে।
এদিকে এ বিষয়ে অবহিত সূত্রে জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রী শেখ ডাঃ বাসেল আল-সাবাহ রাজনৈতিক নেতৃত্বকে জানিয়ে দেবেন যে স্বাস্থ্য পরিস্থিতি “অত্যন্ত সঙ্কটজনক” এবং হাসপাতাল ও নিবিড় পরিচর্যা ইউনিটের সক্ষমতা প্রায় অভিভূত, এবং তিনি কী সতর্ক করেছিলেন, তাহা ইতিমধ্যে ঘটেছে।
সূত্রগুলি বলেছে, “স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রতিরোধমূলক স্বাস্থ্য ব্যবস্থাগুলি নিশ্চিতকরণের জন্য নিয়ন্ত্রণ আরও কঠোর করার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে, কারণ দেশের বিভিন্ন অংশে জাতীয় ছুটি উদযাপন উপলক্ষে বেশ কয়েকটি মার্চ ও সমাবেশ হয়েছে, যাহা সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে উঠে এসেছে।
প্রকৃতপক্ষে, সমাবেশ এবং অন্যান্য উদযাপিত ক্রিয়াকলাপগুলি আবাসিক এলাকা, চ্যাটলেট, খামার, জাবের ব্রিজ এবং সুববিয়ায় সংঘটিত হয়েছে।
করোনা সংক্রমণ জাহারা ও আহমাদি জেলা সবচেয়ে নিয়ন্ত্রণের বাইরে আছে।
একই সময়ে, সূত্রগুলি নিশ্চিত করেছে যে, কুয়েত পৌরসভা বাণিজ্যিক কেন্দ্রগুলি এবং মলগুলি প্রতিরোধক স্বাস্থ্য ব্যবস্থাগুলির জন্য যথাযথ ব্যবস্থা নিতে পারেনি, ছুটির দিনগুলিতে গ্রাহকদের ভিড় ছিল উপচে পড়া,রাত ৮ টার পরও বেশিরভাগ দোকান খোলা ছিল, যা মন্ত্রিসভার সিদ্ধান্তের লঙ্ঘন।
সুত্রে প্রকাশ, সংক্রমণ বাড়তে থাকলে কারফিউ জারির বিষয়টি আবারো বিবেচনা করা হবে, তবে কুয়েতের স্বাস্থ্যকর্মীরা কোভিড-১৯ ভেক্সিন প্রদান কর্মসূচি দ্রুতগতিতে চালিয়ে যাচ্ছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর