সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৯

আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে লন্ডনে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

গতকাল শনিবার (২৭ মার্চ) নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে লন্ডন হাইকমিশনে বাংলাদেশের গৌরবোজ্জ্বল স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি পালন করা হয়। লন্ডনের আইকনিক স্থাপনা 'লন্ডন আই' লাল সবুজের রঙে আলোকিত হয়ে ওঠে। বাংলাদেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আগামী ডিসেম্বর পর্যন্ত নয় মাসব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে।
জানা গেছে, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম দূতাবাসের জ্যেষ্ঠ কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে নয় মাসব্যাপী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করেন। স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান ব্রিটেনের যুবরাজ প্রিন্স চার্লস, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।
পরে এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রিটিশ মন্ত্রী, এমপি ও রাজনীতিবিদসহ ব্রিটিশ ও ব্রিটিশ-বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তিরা। এর আগে হাইকমিশনার ও টাওয়ার হেমলেটসের মেয়র জন বিগস 'বাংলা টাউন' নামে খ্যাত পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উদযাপনের শুভ সূচনা করেন। যুক্তরাজ্যের রাজকীয় গির্জা 'ওয়েস্ট মিনস্টার অ্যাবে'তেও উত্তোলন করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর