রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬১

আটকে পড়া সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ ৩০ নভেম্বর পর্যন্ত বাড়বে

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

আগামী  ৩০নভেম্বর ২০২১ পর্যন্ত ইকামার বৈধতা (রেসিডেন্সি পারমিট), প্রস্থান এবং পুনরায় প্রবেশের ভিসা, সেইসাথে বর্তমানে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশগুলিতে আটকে থাকা প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছে সৌদি আরবের বাদশাহ সালমান ।
জানা গেছে, দুই পবিত্র মসজিদের কাস্টোডিয়ান বাদশাহ সালমানের নির্দেশে অর্থমন্ত্রী কর্তৃক প্রদত্ত ইকামার মেয়াদ এবং ভিসার বিনামূল্যে মেয়াদ বাড়ানো নাগরিক এবং বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং এর প্রশমন করার জন্য সরকারের গৃহীত ধারাবাহিক প্রচেষ্টার অংশ।
পাসপোর্ট জেনারেল ডিরেক্টরেট (জাওয়াজাত) নিশ্চিত করেছে যে, জাতীয় তথ্য কেন্দ্রের সহযোগিতায় একামার মেয়াদ সম্প্রসারণ স্বয়ংক্রিয়ভাবে করা হবে।
যদিও বর্তমানে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশগুলো হল ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিশর, তুরস্ক, ব্রাজিল, ইথিওপিয়া, ভিয়েতনাম, আফগানিস্তান এবং লেবানন।
গত মাসে, সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশগুলি থেকে সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত প্রবাসীদের সরাসরি প্রবেশের অনুমতি দেওয়ার নির্দেশনা জারি করেছে।
এই সিদ্ধান্ত শুধুমাত্র সেই বিদেশীদের জন্য প্রযোজ্য, যাদের বৈধ রেসিডেন্সি পারমিট (ইকামা) আছে এবং সৌদি আরব থেকে করোনাভাইরাসের বিরুদ্ধে দুই ডোজ ভ্যাকসিন নেওয়ার পর প্রস্থান ও পুনরায় ভিসায় সৌদি ত্যাগ করেছেন।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর