বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৩

আজকালের মধ্যেই স্বাস্থ্যবিধি মানতে প্রজ্ঞাপন: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

আজ রোববার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, স্বাস্থ্যবিধি না মানা ও জনসমাগম বন্ধ না হওয়ায় করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে।
এ সময় তিনি জানান, সংক্রমণ রোধে দু-একদিনের মধ্যে নতুন নির্দেশনা জারি করা হবে। আজকালের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা হবে।  
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ মৃত্যুর হার এত কম কেন- কারণ মানুষ টিকা নিয়েছে। পৌনে ৮ কোটি মানুষ টিকা নেওয়ায় দেশে মৃত্যুর হার এত কম।
সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে দেশের বিভাগীয় আটটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, টিকার অভাব সমস্যা হবে না কিন্তু মানুষের টিকা নেওয়ার আগ্রহ কমে গেছে। সে কারণে বিভিন্নভাবে প্রচার-প্রচারণা করা হচ্ছে। টিকা দেওয়ার জন্য কমিউনিটি ক্লিনিক পর্যন্ত গিয়েছিলাম। ইউনিয়নে তিনটি ওয়ার্ডে টিকা দেওয়া হতো এখন সেখানে নয়টি ওয়ার্ড নিয়ে করা হচ্ছে। যাতে বেশি মানুষ টিকার আওতায় আসে।
তিনি বলেন, সংক্রমণ বাড়ছে। আমি আগেই বলেছিলাম, টিকা সংক্রমণ কমায় না, মৃত্যুর হার কমায়। মাস্ক পরা ছাড়া, স্বাস্থ্য বিধি মানা ছাড়া সংক্রমণ কমানো যাবে না। এটা আমাদের সবাইকে মানতে হবে।
গতকাল শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মানিকগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না। ওমিক্রন রোধে জাতীয় কমিটির সুপারিশ মানা হবে।
এছাড়াও তিনি জানিয়েছিলেন, বুস্টার ডোজ নিয়ে তিনি বলেন, বুস্টার ডোজ দেওয়ার বয়স সীমা ৬০ থেকে কমানো হবে। ফ্রন্টলাইনাররা সবাই শিগগিরই বুস্টার ডোজ পাবেন।
কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত কবে থেকে কার্যকর করা হবে সেটি দু-একদিনেই জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর