রোববার   ০৭ মার্চ ২০২১   ফাল্গুন ২৩ ১৪২৭   ২৩ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৩

আগামী ১৭ মার্চ নিউইয়র্কে শিশু-কিশোর মেলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২১  

আগামী ১৭ মার্চ নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে পঞ্চম শিশু-কিশোর মেলা অনুষ্ঠিত হবে।  জানা যায়,  করোনাভাইরাসের কারণে এ বছরও এই মেলা ভার্চুয়ালি বা অনলাইনে অনুষ্ঠিত হবে। সম্প্রতি মুক্তধারা ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
প্রসঙ্গত, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে প্রতি বছরের মতো এবারও এই মেলার আয়োজন করা হয়েছে। আয়োজকরা বলছেন, এর মধ্য দিয়ে প্রবাসের নতুন প্রজন্মের শিশু-কিশোররা জাতির পিতার প্রতি তাদের শ্রদ্ধা জানাবে, তার জীবন ও কর্ম সম্পর্কে জানবে। এ উপলক্ষে অনলাইনের মাধ্যমে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন হয়েছে।
১৯৯২ সাল থেকে নিউইয়র্ক বাংলা বইমেলার অংশ হিসেবে শিশু-কিশোরদের বাংলা লিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নতুন প্রজন্মের শিল্পীদের অনুষ্ঠান শুরু হয়। এরপর ২০১৭ সাল থেকে মুক্তধারা ফাউন্ডেশন নিউইয়র্কে বেড়ে ওঠা নতুন প্রজন্মের তরুণদের তত্ত্বাবধানে জাতির জনককে শ্রদ্ধা জ্ঞাপন করে শিশু-কিশোর মেলা প্রবর্তন করা হয়।
পঞ্চম শিশু-কিশোর মেলার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করবেন সুশনা চৌধুরী ও চন্দ্রিমা দে। তারা  দু'জনেই মুক্তধারা ফাউন্ডেশনের শিশু-কিশোর মেলার কোর কমিটির সদস্য। মেলা সংগঠনের কাজে তাদের সহযোগিতা করছে এই প্রজন্মের এক ঝাঁক তরুণ ছেলে-মেয়ে।
'কোর কমিটি' নামে পরিচিত এই গ্রুপ গত তিন বছর মুক্তধারা ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের অন্যতম সদস্য সেমন্তী ওয়াহদের নেতৃত্বে কাজ করে আসছে। সেমন্তী জানিয়েছেন, এই 'কোর কমিটি' মেলার পরিকল্পনা ও বাস্তবায়নে সম্পূর্ণ প্রস্তুত। ফেব্রুয়ারির মাঝামাঝি মেলার পূর্ণ পরিকল্পনা প্রকাশ করা হবে সংবাদ বিজ্ঞপ্তি।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর