সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৬ ১৪২৭   ০৩ সফর ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৩১

আগামীকাল থেকে প্রথম দফায় চালু হচ্ছে সৌদি আরবের আন্তর্জাতিক ফ্লাইট

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

আগামীকাল মঙ্গলবার থেকে প্রথম দফায় সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হচ্ছে! সৌদি আরবের অভ্যন্তরীন মন্ত্রণালয় এক টুইটে আগামী ১৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে প্রথম দফায় আন্তর্জাতিক ফ্লাইট চালু করার ব্যাপারে জানিয়েছে। এরপর কয়েক দফায় আগামী ১ জানুয়ারি, ২০২১ থেকে সকল আন্তর্জাতিক ভ্রমণ এর উপর থেকে সকল প্রকার নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে বলে ঘোষণা দিয়েছে। এরফলে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দেশে আটকে পড়া প্রবাসীরা সৌদি আরবে নিজ নিজ কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবেন!
জানা যায়, ১৫ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট কিছু যাত্রী গ্রুপের জন্য প্রথম দফায় আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরব। এছাড়াও আগামী ১ জানুয়ারি, ২০২১ থেকে আন্তর্জাতিক ভ্রমণে সকল প্রকার নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। মন্ত্রণালয় জানায়, তারা আগামী ডিসেম্বর, ২০২০ পর্যন্ত করোনা পরিস্থিতি যাচাই করবে, এবং আগামী ১ জানুয়ারি, ২০২১ থেকে সকলের জন্য সৌদি আরবের আন্তর্জাতিক ভ্রমণের উপর থেকে সকল প্রকার নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে।
নির্দিষ্ট যাত্রীবৃন্দ হচ্ছেনঃ

– যেসকল প্রবাসীদের এক্সিট-রিএন্ট্রি ভিসা, ওয়ার্ক ভিসা, এবং ভিজিট ভিসা রয়েছে, তারা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন এবং সৌদি আরব থেকে দেশে ফিরে যেতে পারবেন।
– সকল সৌদি নাগরিক যারা অফিশিয়াল ডিউটিতে এসাইনড হয়েছেন (মিলিটারি, সরকারি কর্মচারী, ডিপ্লোম্যাট, এবং সিভিলিয়ানস), তারা আন্তর্জাতিক ভ্রমণ করতে পারবেন।
– জিসিসি এর অন্তর্ভুক্ত দেশের নাগরিকেরা সৌদি আরবে প্রবেশ ও ত্যাগ করতে পারবেন।
১৫ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া আন্তর্জাতিক ফ্লাইটে সামাজিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, এবং ভ্রমণের পূর্বের ৪৮ ঘন্টার পূর্বে কোভিড-১৯ টেস্ট করাতে হবে এবং টেস্টে নেগেটিভ থাকতে হবে।
এছাড়াও মন্ত্রণালয় জানায়, ওমরাহ হজ করতে ইচ্ছুক হাজিদের জন্য ওমরাহ হজ এবং ওমরাহ হজের জন্য ভ্রমণ চালু করার ব্যাপারে একটি পরিকল্পনা তৈরী করছেন তারা, এবং শীঘ্রই এই বিষয়ে ঘোষণা দেয়া হবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর