বুধবার   ০৩ মার্চ ২০২১   ফাল্গুন ১৯ ১৪২৭   ১৯ রজব ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫০

অস্ট্রেলিয়ায় যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশি ছাত্র গ্রেফতার

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

অস্ট্রেলিয়ার সিডনিতে ২২ বছর বয়সী এক বাংলাদেশি শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে আটক করেছে দেশটির পুলিশ। সোমবার (১৮ জানুয়ারি) তাকে গ্রেফতার করার পর মঙ্গলবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ার কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। 
জানা যায়, ওই শিক্ষার্থীর নাম জামিল আহমেদ। সিডনির ব্যাংকস টাউনের ভিলাউড এলাকার ১৪ বছর বয়সী এক কিশোরীকে সোশ্যাল মিডিয়ায় যৌন হয়রানি করার কারণে তার বিরুদ্ধে 'সম্ভাব্য ধর্ষণ'-এর অভিযোগ দেওয়া হয়েছে। পরে ওই কিশোরীর পরিবার জামিলকে আটক করে স্থানীয় পুলিশে খবর দিলে পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে।
ওই কিশোরীর পরিবার জামিলের বিরুদ্ধে অভিযোগ এনে দাবি করেন, ‘গত ডিসেম্বর মাস থেকে কিশোরীর সঙ্গে স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়াগুলোতে অতিমাত্রায় কথা বলত জামিল। তার কথার বেশির ভাগই ছিল যৌনতামূলক। এ বিষয়টি ওই কিশোরীর মা জেনে গেলে জামিলকে এসব থেকে বিরত থাকতে বলে।
তবে এই কথা শোনেন নি জামিল। পরে তাকে ধরতে পরিকল্পনা করে কিশোরীর মা। কিশোরীর অ্যাকাউন্ট থেকে জামিলকে বাসায় আসতে বলা হয়। জামিল কিশোরীর বাড়িতে উপস্থিত হলে তাকে আটক করে পুলিশে হস্তান্তর করে কিশোরীর পরিবার।
এদিকে জামিলের বিরুদ্ধে এর আগে এ ধরনের কোনো অভিযোগ আছে কি না, তা খতিয়ে দেখছে দেশটির পুলিশ। জামিল সিডনির ব্যাংকস টাউন এলাকাতেই বসবাস করতেন। তিনি তথ্যপ্রযুক্তি বিষয়ে অধ্যয়ন করছিলেন এবং পাশাপাশি সিডনির একটি সুপার মার্কেটে খণ্ডকালীন চাকরি করতেন। আগামী ৯ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। 

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর